DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নিরাপত্তার সংকট নয়,হেরে যাওয়ার ভয়েই বাংলাদেশ যায়নি অস্ট্রেলিয়াঃ ডিন জোন্স

Dean-Jonesক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সম্প্রতি ‘সন্ত্রাসী হামলার ভয়ে অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফর স্থগিত করেছে। নিরাপত্তা সংকটের অজুহাত দিলেও আসলে  বাংলাদেশের কাছে হারের লজ্জ্বার হাত থেকে বাঁচার জন্যই এই সফরে যায়নি অস্ট্রেলিয়া।

বাংলাদেশ বর্তমানে দারুণ ফর্মে আছে। অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে গেলে হেরে আসতে পারত। উপমহাদেশে অস্ট্রেলিয়ার রেকর্ড খুব একটা ভালো নয়। তার উপর অস্ট্রেলিয়ার বর্তমান দলটি অনভিজ্ঞ। যা তাদের হারের শঙ্কাকে বাড়িয়ে তুলেছিল। আর সেই ভয়েই তারা সফর স্থগিত করেছে।’ কথাগুলো বলেছেন অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন কৃতি খেলোয়াড় ডিন জোন্স।

1444527185তিনি আরো বলেন, ‘অস্ট্রেলিয়া দলে ডেভিড ওয়ার্নার নেই। ক্রিস রজার্স নেই। যারা দারুণ ফর্মে ছিল। তার উপর স্টিভেন স্মিথের দলের মিডল অর্ডার খুবই নাজুক। বাংলাদেশের পিচে তারা সুবিধা করতে পারবে না। দলে একমাত্র একজন ব্যাটসম্যান রয়েছেন যিনি উপমহাদেশের পিচে রান পেতে পারেন তিনি হলেন শন মার্শ। অস্ট্রেলিয়া দলের বোলিং নিয়েও শঙ্কা রয়েছে। মিচেল স্টার্কের হাঁটুতে অস্ত্রোপচার প্রয়োজন, উপমহাদেশে নাথান লায়নের বোলিং গড় প্রায় ৫০ উইকেটের কাছাকাছি। আন্দ্রে ফেকেটে একেবারেই নতুন প্যাকেজ। অন্যদিকে স্টিফেন ও’ক্যাফে ও অ্যাস্টন আগার এখনো নিজের সঙ্গে নিজে লড়ছেন। এই দল নিয়ে বাংলাদেশের মাটিতে স্বাগতিকদের হারানোটা কঠিন।’

দুইটি টেস্ট খেলতে অক্টোবর মাসে বাংলাদেশে আসার করা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে তারা সফর স্থগিত করে।

Share this post

scroll to top
error: Content is protected !!