DMCA.com Protection Status
ADS

নোবেল কমিটির দীনতার কারণেই শেখ হাসিনা নোবেল পুরস্কার পাননিঃ ড.আনোয়ার হোসেন

ahossainক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও জাসদ গনবাহিনীর সাবেক ঢাকা মহানগর কমান্ডার অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেছেন, নোবেল কমিটির দীনতার কারণেই এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোবেল পুরস্কার পাননি। তবে তিনি নোবেল পাবেন। কেবল বাংলাদেশেই নয়, সারা বিশ্বে শান্তিময় পরিবেশ উপহার দেয়ার জন্যেই আমাদের প্রধানমন্ত্রী এই পুরস্কার পাবেন।

প্রধানমন্ত্রী  জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’-এ ভূষিত হওয়ায় শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।উল্লেখ্য এই আনোয়ার হোসেন কর্নেল তাহেরের ছোট ভাই এবং বঙ্গবন্ধুর আমলে টপ ওয়ান্টেড সন্ত্রাসী ছিলেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।

অধ্যাপক আজাদ চৌধুরী বলেন- পশ্চিমারা গবেষণা করে বলেছে, বাংলাদেশের দক্ষিণাঞ্চল ডুবে যাবে। তাদের ওই গবেষণা ভুল প্রমাণিত হয়েছে। কারণ, এদেশে শক্ত নেতৃত্ব আছে। পরিবেশ নিয়ে সঠিক নির্দেশনা ও নেতৃত্বের কারণে বাংলাদেশের তেমন ক্ষতি হয়নি। আর এ জন্য প্রধানমন্ত্রী পুরস্কারে ভূষিত হয়েছেন।

অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’-এ ভূষিত হওয়া শুধু প্রধানমন্ত্রীর সম্মান নয়, এটা দেশ-জাতি ও বাংলাদেশের মানুষের সম্মান। আজ ইসলাম ধর্মাবলম্বী বিভিন্ন দেশের মানুষ যুদ্ধ বিধ্বস্ত। ইউরোপে শরণার্থী যাচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এখানে কোনো সমস্যা হচ্ছে না। তিনি বলেন, আমাদের দেশেও একজন নোবেল পেয়েছেন ,  যিনি এখন বিবর্ণ।

Share this post

scroll to top
error: Content is protected !!