DMCA.com Protection Status
ADS

তারেক রহমান এবং সাদীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলার চার্জশিট ৫ই নভেম্বর

tareksaddi3ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলার অভিযোগের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপির বিশেষ উপদেষ্টা এবং বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদীর বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামি ৫ নভেম্বর' ১৫ এ দিন ধার্য করেছে আদালত।

রোববার পল্টন থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করে আরও সময় প্রার্থনা করলে ঢাকা মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আতাউল হক প্রতিবেদন দাখিলের জন্য ওই দিন ঠিক করেন ।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর তারেক রহমান ইস্ট লন্ডনের এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন এবং মানহানিকর বক্তব্য দেন। তিনি বঙ্গবন্ধুকে রাজাকার বলে আখ্যায়িত করেন। তার বক্তব্য ১৫ ডিসেম্বর থেকে ২২ মার্চ বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ায় এবং বাংলাদেশের সমস্ত প্রিন্ট মিডিয়ায় প্রকাশ হয়, যা মানহানিকর।এই মামলার অপর আসামি জাহিদ এফ সরদার সাদী ২০১৫ সালের ২২ মার্চ এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুর মরনোত্তর ফাঁসি চান। ২০১৫ সালের ২৩ মার্চ বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুল করিম আরিফ পাটোয়ারী মুখ্য মহানগর হাকিম ইউনুস খানের আদালতে মামলাটি দায়ের করেন ।

12033759_522017457953082_1457911598_nজাতীয়তাবাদী আইজীবি ফোরামের নেতা এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার নেতৃত্ব বিপুল সংখ্যক বিএনপি পন্ন্থী আইনজীবি এ শুনানীতে অংশ নিয়েছেন ।  শুনানীতে তার সাথে আরও অংশ নেন , এ্যাডভোকেট শাহজাদী কোহিনূর পাপড়ী , এ্যডভোকেট আবদুল খালেক , এ্যাডভোকেট রাহাত , এ্যাডভোকেট আমির হোসেন , এ্যাডভোকেট মিনা বেগম , এ্যাডভোকেট জেসমিন সহ বিপুল সংখ্যক জাতীয়তাবাদী আইনজীবিগন ।

Share this post

scroll to top
error: Content is protected !!