DMCA.com Protection Status
ADS

প্রধান বিচারপতির অভিশংসন চেয়ে বিচারপতি মানিকের চিঠি দেয়া অশোভনীয়: খন্দকার মাহবুব

manikক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে আপিল বিভাগের বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর চিঠি পাঠানো শোভনীয় হয়নি বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

আজ সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট বারের সভাপতির রুমে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী চাইলে এ চিঠি সংসদের কাছে পাঠাতে পারতেন সমাধানের উদ্দেশ্যে।এই বিষয়টি তার এখতিয়ার বহির্ভূত  কারণ বিচারপতি অভিসংষনের ক্ষমতা এখন সংসদ সদস্যদের হাতে। সুপ্রিমকোর্ট বার বিচারপতি মানিককে কোনো বিদায় সংবর্ধনা দেবে না বলেও সাংবাদিকদের জানান এই আইনজীবী।

khandokar-mahbub_150760_97672

তিনি বলেন, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক অনেক মামলার রায় এখনো লিখে শেষ করেন নাই।এই  বিচারপতি অনেক মামলার জাজমেন্ট এখনও দেননি বলেও মন্তব্য করেন খন্দকার মাহবুব।

 

 

গতকাল রোববার বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক প্রধান বিচারপতির সংবিধান লঙ্ঘন, শপথ ভঙ, অসদাচারণের অভিযোগে তার অভিসংশন চেয়ে রাষ্ট্রপতি বরাবর একটি চিঠি পাঠান। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, আইনমন্ত্রী, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদেরকে আবেদনের অনুলিপি পাঠানো হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!