DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইন্টারনেটে জঙ্গিবাদ ও ধর্মঅবমাননা ঠেকাতে কঠোর ব্যবস্থাঃ শেখ হাসিনা

skhas1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ইন্টারনেটে সামাজিক যোগাযোগের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে জঙ্গিবাদের প্রচার, ধর্মের অবমাননা ও কুৎসা রটনা করে বক্তব্য প্রকাশ বন্ধ করতে কঠোর  ব্যবস্থা নেবে সরকার। একই সঙ্গে শিশুদের বিভিন্ন আপত্তিকর ওয়েবসাইটে ভিজিট কীভাবে নিয়ন্ত্রণ করা যায় বিষয়েও ভাবছে সরকার।

শনিবার বিকেলে ‘বাংলাদেশ ইন্টারনেট উইক-২০১৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে এ কথা বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর বনানী মাঠে শুরু হয়েছে এ উৎসবের ঢাকা পর্ব। উৎসবে দেশের ই-কর্মাস ওয়েবসাইট, মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট প্রতিষ্ঠানসহ ইন্টারনেট ভিত্তিক পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের সাফল্য তুলে ধরে বলেন, ‘প্রযুক্তি যেমন মানুষের জীবন সহজ করে দিয়েছে তেমনি এর কিছু খারাপ দিকও রয়েছে। একটা হচ্ছে সামাজিক দিক, শিশুরা অনেক সময় না বুঝে অনেক সাইটে সংযোগ করে ফেলে, এতে তাদের চরিত্র গঠনে সমস্যা হয়, জঙ্গিবাদী সন্ত্রাসীরা এই প্রযুক্তি ব্যবহার করে। আরো একটি দিক আছে যা সমাজের জন্য অত্যন্ত ক্ষতিকর। নানাভাবে যেমন আামি আমার ধর্ম পালন করি। আমার ধর্মকে অপমান করে কেউ বক্তব্য দিলে যেমন আমাকেও কষ্ট দেবে। কিন্তু বিভিন্ন সময় এই কর্মকাণ্ড করা হয়। এটি নিয়ন্ত্রণ করতে হবে। আমরা এ ব্যাপারে গভীরভাবে চিন্তা ভাবনা করছি।’

Share this post

scroll to top
error: Content is protected !!