DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শেখ হাসিনার প্রতিঃ আসুন টেকসই গণতন্ত্রের জন্য একসঙ্গে কাজ করি: খালেদা জিয়া

skkzক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিনা ভোটের বর্তমান সরকার তাদের অনৈতিক ক্ষমতাকে সংহত করতে সারা দেশে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর অত্যাচারের স্টিমরোলার চালাচ্ছে।

তিনি হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। বিএনপির কেন্দ্রীয় সহ-পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও জয়পুরহাট জেলা বিএনপির সভাপতি মোজাহার আলী প্রধানকে জামিনে মুক্তির পর তাকে জেলগেটে পুনরায় আটক করায় গভীর ক্ষোভ প্রকাশ করেছেন চেয়ারপারসন খালেদা জিয়া।

দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে দলীয় প্রধানের এ বিবৃতি পাঠিয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অভিযোগ করেন, সরকার দেশের আইন-কানুন ও বিচারিক রায়কে পর্যন্ত অশ্রদ্ধা করছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও অনেক রাজনৈতিক বন্দীকে মুক্তি না দিয়ে নানা টালবাহানায় তাদের আটকে রাখছে। এরপরেও কেউ জামিন নিয়ে মুক্তি লাভ করলেও নিত্য-নতুন সাজানো মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাফটক থেকে পুনরায় আটক করে তাদের জেলে পুরছে।

তিনি বলেন, সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের তৎপরতা দেশের আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন ছাড়া আর কিছুই নয়। আমরা এ ধরনের বেআইনি কর্মকাণ্ড থেকে সরকারকে সরে আসার আহ্বান জানাচ্ছি। সরকারের এ ধরনের আচরণ মানবাধিকার ও মৌলিক অধিকার হরণের প্রকৃষ্ট উদাহরণ।

খালেদা জিয়া বলেন, আমরা যখন সাংবিধানিক অধিকার হিসেবে স্বীকৃত রাজনৈতিক কর্মসূচিগুলো পালনের উদ্যোগ নিচ্ছি এবং আমাদের দলকে তৃণমূল পর্যায় থেকে পুনর্গঠনের মতো সাংগঠনিক কর্মসূচি নিয়ে এগুচ্ছি তখন সরকার দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দকে নিত্য-নতুন মিথ্যা মামলায় আটক করছে। পুরনো মিথ্যা মামলায় চার্জ গঠন করে চার্জশিট প্রদান করছে।

এর মূল লক্ষ্য হল বিরোধী দলকে কোনোভাবেই সাংগঠনিক কাজ করতে না দেওয়া। তিনি সরকারকে হুঁশিয়ারি করে বলেন, ‘আমরা এই বিনা ভোটের সরকারকে বলতে চাই তারা এ সব কর্মকাণ্ডের মধ্য দিয়ে মূলত এক ধরনের একদলীয় শাসনব্যবস্থার দিকে হাঁটছে। সারা পৃথিবীতে যখন কর্তৃত্ববাদী শাসনব্যবস্থার অবসান ঘটছে, একনায়কতান্ত্রিক স্বৈরশাসনের বিলোপ ঘটছে, তখন শেখ হাসিনার সরকার বিরোধী দলকে নির্মূল করার দিবাস্বপ্নে বিভোর।’

তিনি বলেন, ‘আমরা হুঁশিয়ার করে দিতে চাই গণতন্ত্রকে অবরুদ্ধ করে দীর্ঘ সময় দেশ শাসন করা যাবে না। আশা করি সরকারের বোধোদয় ঘটবে।’

তিনি বলেন, আমি আবারও উল্লেখ করতে চাই, হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে আসুন একটি টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য আমরা পূর্বের মতো একসঙ্গে কাজ করি।

বিএনপি চেয়ারপারসন আরও বলেন, জনগণের রায়ের প্রতি আমাদের শ্রদ্ধা-আস্থা আছে। আপনাদের ভয় কিসে? আমি আশঙ্কিত-হিংসাশ্রয়ী রাজনীতি দেশের মৃতপ্রায় গণতন্ত্রকে কফিনে পুরে ফেলবে একদিন। সরকার যেন সেই কাজটি করতেই বেশি তৎপর হয়ে উঠেছে। আমি আওয়ামী লীগ সভানেত্রীকে স্মরণ করিয়ে দিতে চাই যে, আমরা এ জন্য দেশ স্বাধীন করিনি, কারণ এখন যে নীতিতে সরকার দেশ চালাচ্ছে তা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বেইমানী ছাড়া কিছু নয়, যোগ করেন বেগম খালেদা জিয়া।’

Share this post

scroll to top
error: Content is protected !!