DMCA.com Protection Status
ADS

রেশমাকে নিয়ে নির্মিত ‘রানা প্লাজা’ ছবির প্রদর্শনী ৬ মাসের জন্য স্থগিত করলো হাইকোর্ট

ranapদৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ সাভারের রানা প্লাজা ধসের ১৭ দিন পর ধ্বংসস্তূপ থেকে পোশাককর্মী রেশমাকে উদ্ধারের অবিশ্বাস্য কাহিনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রানা প্লাজা’র প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট।

ওই চলচ্চিত্রের জন্য সেন্সর বোর্ডের দেওয়া সনদের কার্যকারিতাও একই সময়ের জন্য স্থগিত করা হয়েছে। একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেয়।

এর ফলে আগামী ৪ সেপ্টেম্বর মুক্তির অপেক্ষায় থাকা এই সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শন বা কোনো মাধ্যমে সম্প্রচার বা প্রচার করা যবে না বলে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার মো. মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

শামীম আক্তার প্রযোজিত ও নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৭ মিনিট ১৬ সেকেন্ড। বিভিন্ন দৃশ্যের কারণে এ চলচ্চিত্রের ছাড়পত্র দীর্ঘদিন আটকে থাকলেও শেষ পর্যন্ত গত ১৬ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘রানা প্লাজা’ চলচ্চিত্রকে সনদপত্র দেয়।

ranaplaza-620২০১৩ সালে সাভারে রানা প্লাজা নামের একটি বহুতল ভবন ধসে পড়ে। এই ঘটনার ১৭ দিন পর ১০ মে ধ্বংসস্তূপ থেকে রেশমা নামের এক মেয়েকে জীবিত উদ্ধার করা হয়। সেসময় ঘটনাটি বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে।

রানা প্লাজা’ সিনেমায় পোশাক শ্রমিক রেশমা’র চরিত্রে অভিনয় করেছেন নবাগত নায়িকা পরীমনি। এটি তার চুক্তিবদ্ধ হওয়া প্রথম ছবি। ‌এখানে পরীমনির বিপরীতে অভিনয় করছেন সাইমন সাদিক।

Share this post

scroll to top
error: Content is protected !!