DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আবার শান্তিবাহিনী ? রাঙামাটিতে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৫

bangladeshbrক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস, এমএন লারমা) পাঁচ সদস্য নিহত হয়েছেন। সাতটি অস্ত্র, ৫০০ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ পোশাকসহ তিনজনকে আটক করা হয়েছে।তবে কি অধুনা বিলুপ্ত বিচ্ছিন্নতাদী শান্তি বাহিনী আবার ফিরে আসছে বাস্তবে ?

শনিবার ভোর ৫টার দিক এই ঘটনা ঘটে। সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোনের কমান্ডারের নেতৃত্বে সেনা সদস্যরা রুপকারি ইউনিয়নের বরাদম এলাকায় অভিযান চালায়।

অভিযান চলাকালে প্রচন্ড  সংঘর্ষে পাঁচ জেএসএস সদস্য নিহত হন। এসময় এক সেনা সদস্যও গুরুতর আহত হন। আহত সেনা সদস্যকে হেলিকপ্টারে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার নাম জানা যায়নি।

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি এসএমজি, দুটি চাইনিজ রাইফেল, তিনটি এসএলআর, ৫০০ রাউন্ড গুলি এবং সন্ত্রাসীদের ব্যবহার করা ইউনিফর্ম উদ্ধার করেছে সেনাবাহিনী। এসময় ওই দলের আরো তিনজনকে আটক করা হয়। বর্তমানে ওই এলাকায় সেনা অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. জাকির হোসেন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। নিহত পাঁচজনের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন- রুপায়ন চাকমা (২৮)।

Share this post

scroll to top
error: Content is protected !!