DMCA.com Protection Status
ADS

এবার কেনিয়ায় ওবামার ভাষন নিয়ে চরম মিথ্যাচার করলো হাসিনার মিডিয়া(ভিডিও)

obamak1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মিথ্যাচারে বিশ্বচ্যম্পিয়ন হাসিনা সরকার এবার নতুন রেকর্ড সৃষ্টি করলো।এতোদিন ৫ই জানুয়ারীর ভোটার বিহীন নির্বাচনক পূর্ন বৈধতা প্রদান এবং ১৫৪ জন বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত সাংসদের এই অবৈধ  সংসদকে সাংবিধানিক আখ্যা দিয়ে গেলেও এবার তাদের গোয়েবলসীয় কালো হাত প্রসারিত হয়েছে সুদূর কেনিয়া সফররত মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দিকে।

প্রেসিডেন্ট হিসাবে প্রথমবারের মতো পিতৃভূমি কেনিয়ায় ঐতিহাসিক সফরকালে  একটি সম্বেলনে প্রদত্ত বক্তৃতায় তিনি একবার বাংলাদেশের নাম উচ্চারন করেছেন।

ব্যস আর যায় কোথায় তৎক্ষনাৎ ভাবে তাবৎ আওয়ামী মিডিয়া ওবামা, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে কেনিয়ার মানুষের জন্য উদাহরণ হিসেবে টেনে ভূয়সী প্রসংসা করেছেন বলে খবর প্রচার করা শুরু করলো।

দেশের অন্যতম প্রাচীন পত্রিকা ইত্তেফাক সহ অনেক প্রিন্ট ও অনলাইন পত্রিকা এখবরটি শিরোনামে প্রচার করেছে। অপর একটি টেলিভিশন চ্যানেল খবর প্রচার করে ফেললো, ‘কেনিয়ায় গিয়ে এবার বাংলাদেশের প্রশংসা করলেন ওবামা।’

একটি দৈনিক তো আরও একধাপ বাড়িয়ে ওবামাকে উদ্ধৃত করেছে, ‘তথ্য-প্রযুক্তি খাতে বর্তমানে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দৈনন্দিন জীবন এমনকি নির্বাচন পর্যন্ত এ সব দেশে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।’

আসলে ওবামা কী বলেছেন? ইউটিউব থেকে পাওয়া ওবামার ১৩ মিঃ ৫৭ সেঃ এর বক্তৃতার একটি ভিডিওচিত্র (যার অংশবিশেষ এই প্রতিবেদনের সবশেষে যুক্ত রয়েছে) থেকে দেখা গেল, ওবামা কেনিয়ায় যাত্রা শুরু করা এক নতুন প্রযুক্তির প্রশংসা করতে গিয়ে জিম্বাবুয়ে ও বাংলাদেশের প্রসঙ্গ টেনেছেন। ভিডিও চিত্রটির ৮ মিনিট ৬ষ্ঠ সেকেন্ডের পর শোনা যাচ্ছে যাতে ওবামা বলছেন, ‘নির্বাচন সুষ্ঠু করতে ক্লাউড সোর্সিং প্ল্যাটফর্ম—উষাহিদি ব্যবহার করছে জিম্বাবুয়ে থেকে বাংলাদেশ পর্যন্ত অনেক দেশ। দুর্দান্ত এই আইডিয়ার গোড়াপত্তন কিন্তু এই কেনিয়াতেই।’ এই ভাষনে ঐ মাত্র একবারই ওবামা বাংলাদেশের নাম উচ্চারন করেছেন তাও আবার অন্য একটি প্রসঙ্গে।

বাংলাদেশের প্রশংসা কেউ করলে আমাদের খুশীই হবার কথা, কিন্তু সম্পূর্ন মিথ্যার আশ্রয় নিয়ে এধরনের ভিত্তিহীন সংবাদ প্রচার একটি মর্যাদাশীল জাতি হিসাবে আমাদের কারই কাম্য নয়।

আসলে একদলীয় এবং ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আকড়ে থাকা এই ফ্যসিস্ত আওয়ামী লীগ সরকার নিরাপত্তা বাহিনী দিয়ে দেশের মানুষকে জিম্মী করে রাখলেও বহির্বিশ্বে তাদের ইমেজ যে তলানীতে গিয়ে ঠেকেছে তাতে আর কোনো সন্দেহ নেই।এসব কারনেই এধরনের নির্লজ্জ এবং চরম অবমাননাকর মিথ্যাচারের আশ্রয় তাদের নিতে হচ্ছে বলে আমরা মনে করি।তবে যতো চেষ্টাই তারা করুক না, তথ্য প্রযুক্তির উৎকর্ষতার এই যুগে এধরনের জালিয়াতি করে পার পাওয়া শুধু দুস্করই নয়,অসম্ভবও বটে।

পাঠকদের সুবিধার্থে আজকের দৈনিক ইত্তেফাকে প্রকাশিত এই খবরের স্ক্রিন শট এবং তার লিংক নীচে দেয়া হলোঃ http://www.ittefaq.com.bd/national/2015/07/26/29435.html

ittefaq

 

 

 

 

 

 

কেনিয়ায় প্রেসিডেন্ট ওবামার ভাষনে বাংলাদেশ  প্রসঙ্গ ভিডিওর অংশ বিশেষঃ 

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!