DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পবিত্র কাবা শরীফের অবমাননা করলো নাস্তিক ব্লগার আসিফ মহিউদ্দিন

kabaক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃমক্কায় অবস্থিত কাবা শরীফ ইসলাম ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত পবিত্রগৃহ এবং প্রধান তীর্থগৃহ। এই পবিত্র গৃহের দিকে মুখ করে ইসলাম ধর্মাবলম্বীরা নামাজ বা সালাত আদায় করে থাকেন। 

এছাড়া হজ্জ এবং ওমরাহ পালনের সময় মুসলমানগণ কাবাকে ঘিরে তাওয়াফ করেন। ইসলাম ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন যে, এই ঘরটি প্রথম তৈরি করেছিলেন হজরত আদম (আঃ)। পবিত্র কোরআন-এর সুরা আল ইমরানের ৯৬ নং আয়াতে বলা হয়েছে— 'নিঃসন্দেহে সর্বপ্রথম ঘর যা মানুষের জন্যে নির্ধারিত হয়েছে, সেটাই হচ্ছে এ ঘর, যা মক্কায় অবস্থিত এবং সারা জাহানের মানুষের জন্য হেদায়েত ও বরকতময়।'

আর এই পবিত্র কাবা শরীফকে নিয়ে বিতর্ক উস্কে দিলেন বাংলাদেশের এক ব্লগার। আসিফ মহিউদ্দিন নামের এই ব্লগার ফটোশপে কাজ করে পবিত্র কাবা শরীফের রঙ পাল্টে চরম অবমাননাকর একটি ছবি ফেসবুকে পোস্ট করেন।জানা যায় স্বঘোষিত নাস্তিক এই আসিফ ইতিপূর্বেও ইসলাম ও মহানবী (সঃ)কে অবমাননা করে বিভিন্ন পোস্ট দিয়েছেন।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতে সমকামিদের অধিকার প্রতিষ্ঠা পাওয়ার পর থেকে রংধুর সাত রংকে এর প্রতিক হিসেবে ব্যবহার করছেন নাস্তিক ও সমকামিরা।

এরই ধারাবাহিকতায় আসিফ ছবিটির ক্যাপশনে লেখেন, ‘ আল্লাহ তালাহর অসীম কুদরত! সমকামীদের সমান অধিকার এবং মর্যাদার প্রতি সম্মান জানিয়ে মহান আল্লাহ পাক নিজেই কুদরতি কায়দায় পরিবর্তন করে ফেললেন কাবার রং। সুভাহানল্লাহ। অতঃপর তোমরা তার কোন কোন অবদানকে অস্বীকার করবে?’

ছবিটি ফেসবুকে ছাড়ার পর পরই সমালোচনার ঝড় ওঠে।

Share this post

scroll to top
error: Content is protected !!