DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নয়া সেনাপ্রধান হলেন লেঃ জেনারেল অাবু বেলাল মোঃ শফিউল হক

belal1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ সেনাবাহিনীর নয়া প্রধান হিসেবে নিয়োগ পেলেন স্বশস্ত্র বাহিনী বিভাগের পিএসও লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. শফিউল হক। তিনি আগামী ২৫ জুন থেকে দায়িত্ব পালন করবেন।লেঃ জেনারেল বেলাল আর্মার্ড কোর বা সাজোয়া বাহিনী থেকে প্রথম সেনা প্রধান হতে চলেছেন

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামী ২৫ জুন থেকে লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. শফিউল হক সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়ার স্থলাভিষিক্ত হবেন।’

সেনাবাহিনীর রীতি অনুয়ায়ী সাধারনতঃ সেনাপ্রধানের পরবর্তি পদধারী সিজিএসই পরবর্তি সেনাপ্রধান হয়ে থাকেন ,তবে তার ব্যতিক্রম করে অন্য কোনো পদস্থ অফিসারকে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী তার ইচ্ছা অনুযায়ী নিয়োগ দিতে পারেন।এভাবেই সিনিয়র অফিসার লেঃ জেনারেল মঈনুল হোসেনকে ডিঙ্গিয়ে তার জুনিয়র লেঃ জেনারেল বেলালকে সেনা প্রধান করা হলো ।

অবশ্য গত সিটি নির্বাচনের সময় ঢাকা উত্তরের আওয়ামী লীগ সমর্থিত মেয়র আনিসুল হকের ছোট ভাই লেঃ জেনারেল বেলালই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আস্থা ভাজন হিসাবে পরবর্তি সেনা প্রধান হতে চলেছেন বলে গন মাধ্যম এবং সামাজিক মিডিয়া ব্যপক আলোচনা হয়েছিলো।শেষ পর্যন্ত তাই সত্য বলে প্রমানিত হলো।

Share this post

scroll to top
error: Content is protected !!