DMCA.com Protection Status
ADS

আবার আওয়ামী মিথ্যা প্রচারনার কবলে বিএনপি

saddi7ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গত ২০শে মে ২০১৫ তারিখে গনমাধ্যমে প্রকাশিত মার্কিন সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাইয়ের সাথে বিএনপি চেয়ারপারসনের সাবেক বৈদেশিক উপদেষ্টা এবং বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদীর সাক্ষাত নিয়ে বিভ্রান্তীমূলক এবং উদ্দেশ্য প্রনোদিত মিথ্যা খবর  প্রচার করেছে কতিপয় আওয়ামী সমর্থীত গনমাধ্যম।

 

অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে লড়ে যাওয়া জনাব সাদীর সাংগঠনিক ও কূটনৈতিক দক্ষতার সামনে টিকতে না পেরেই এধরনের হলুদ সাংবাদীকতার আশ্রয় নিলো এসব সরকারের ধামাধরা গনমাধ্যম গুলো ।

 

saddi8বিডিনিউজ২৪ডটকম এ প্রকাশিত  'এবার নিশার সঙ্গে বৈঠকের ভুয়া বিজ্ঞপ্তি', শিরোনামে নিউইয়র্ক প্রতিনিধী লাবলু আনসার এর লেখা এই সংবাদ টিতে উক্ত সাক্ষাত আদৌ অনুষ্ঠিত হয়নি বলে জানানো হয়েছে যা কিনা সবৈব অসত্য।অথচ   সাক্ষাতের পর যে ছবিটি তোলা হয়েছে সেটাকেও মিথ্যা প্রমানে ব্যর্থ হয়েছেন লাবলু আনসার।সাধারনত উন্নত বিশ্বে উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে কোন সাক্ষাতের পর একটি ফটো অপসন থাকে এবং তখন অতিথির সাথে ছবি তোলা হয়।এক্ষেত্রেও তাই হয়েছে।এই প্রতিবেদক, ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজু ঐ সাক্ষাতের সময় স্বয়ং উপস্থিত ছিলেন।

এই আওয়ামী পন্থী লাবলু আনসার নিউইয়র্কের 'ঠিকানা 'পত্রিকার সম্পাদক , যার প্রধান সম্পাদক এবং সত্বাধিকারী হলেন এম এম শাহীন, বিএনপির একজন সাবেক সংসদ সদস্য, কুলাউড়ার বিএনপি নেতা এবং ১/১১ এর সময়কালে বেগম জিয়া ও তারেক রহমান বিরোধী তথাকথিত সংস্কারপন্থীদের একজন ।অথচ এ পত্রিকায় অব্যাহত ভাবে বিএনপি এবং জনাব সাদীর নামে মিথ্যাচার এবং অসত্য সংবাদ প্রকাশ করা হচ্ছে।

 

nisasaddi2দির্ঘদিন যুক্তরাষ্ট্রে বসবাসরত জনাব সাদী ১৯৯৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন যু্ক্তরাষ্ট্রের একটি বিশিষ্ট রাজনীতিক পরিবারে এবং বর্তমানে তিনি  ২ সন্তানের জনক।তাকে রাজনৈতিক এং সামাজিক ভাবে হেয় করার উদ্দেশ্যেই, কখনও ফেরারী আসামী,কখনও রাজনৈতিক আশ্রয় প্রত্যাখাত, কখনও ২৭ বার গ্রেফতার, কখনও ২৯ বার  গ্রেফতার,কখনও খিস্টান, কখনও মুসলিম ইত্যাদি মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে যার ফলে জনাব সাদীর পারিবারিক এবং সামাজিক সন্মান ক্ষুন্ন হয়েছে।

 

অবৈধ আওয়ামী সরকারের সকল অন্যায় কর্মকান্ডের কঠোর সমালোচক জনাব সাদী অব্যাহত ভাবে তার কাজ করে যাওয়ায় ভীত সন্ত্রস্ত আওয়ামী সরকার তাদের আজ্ঞাবহ গনমাধ্যমের দ্বারা এধরনের নেতিবাচক প্রচারনা শুরু করেছে বলে আমাদের বিশ্বাস।অতি সম্প্রতি মার্কিন সরকারের মন্ত্রী বর্গ,   উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং কংগ্রেসের বাংলাদেশ বিষয়ক শুনানীতে জনাব সাদীর সরব পদচারনা পরিলক্ষিত হয়েছে।এসব ব্যাপারে কোন কথা নেই কেনো এসব হলুদ প্রতিবেদনে???

 

একজন ফেরারী আসামী(???) এবং বিতর্কিত(???)ব্যক্তির পক্ষে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিল সহ সকল অত্যন্ত স্পর্শ কাতর এসব এলাকায় বিচরন করা তো দূরের কথা, যুক্তরাষ্ট্রে থাকারই তো কথা না বরং কারাগারই হচ্ছে তার উপযুক্ত স্থান,তাই নয় কি???

 

অথচ জনাব সাদী অত্যন্ত বিচক্ষনতার এবং সূচারু ভাবে তার কূটনৈতিক কার্যক্রম পরিচালনা করে চলেছেন যা কি ঐ প্রতিবেদক লাবলু আনসারীর দাবীকৃত কোন ব্যক্তির পক্ষে যুক্তরাষ্ট্রের প্রেক্ষাপটে অসম্ভব।

এমতাবস্থায় ন্যায় ও সত্যপ্রকাশের মহান স্বার্থে এধরনের হীন চরিত্রের গনমাধ্যম এবং তাদের প্রতিবেদকের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী অচিরেই কঠোর ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবেন বলে জনাব সাদী জানান।

বিএনপির নিবেদিত প্রান একজন কর্মী হিসাবে জনাব সাদী দেশ ও দলের জন্য কাজ করে যাবেন নিরলস ভাবে এবং এ ধরনের নেতিবাচক কোন প্রচারনায় ভীত না হয়ে তা মোকাবেলা করার শক্তি ,সাহস এবং উদ্যোম রয়েছে তার।


 

Share this post

scroll to top
error: Content is protected !!