DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপির আভ্যন্তরীন বিষয়াবলী নিয়ে মিথ্যাচার বন্ধ করুনঃ বিএনপি

BNP   ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃবিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে কর্মরত বিশেষ সহকারী, প্রেস কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তাদের নানা ‘অনিয়ম’ নিয়ে সম্প্রতি বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত মিথ্যা এবং ভিত্তিহীন সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছে দলটি।

 

বৃহস্পতিবার বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়েছে।

 

বিবৃতিতে বলা হয়েছে, “সম্প্রতি বেশ কয়েকটি সংবাদমাধ্যমে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে কর্মরত বিশেষ সহকারী, প্রেস কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তাদের বিষয়ে কাল্পনিক বিদ্বেষমূলক মিথ্যাচার প্রচার করা হচ্ছে।”

 

“এই বিষয়ে বিএনপি’র বক্তব্য তুলে ধরা হলো:

 

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির কোন পদে নিয়োগ দান বা বহির্বিশ্বের কোন দেশে বিএনপি’র প্রবাসী নেতা-কর্মীদের সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটিকে অনুমোদনদান সম্পূর্ণরূপে বিএনপি’র দলগত সিদ্ধান্ত। এই ধরণের দলীয় সিদ্ধান্তের জন্য চেয়ারপারসনের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী বা তাঁর ব্যক্তিগত স্টাফদের কোন ভূমিকা রাখার সুযোগ নেই। তারা কেবল চেয়ারপারসনের পক্ষ হতে তাঁর বক্তব্য বা সিদ্ধান্তটুকু মিডিয়া উইং এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে প্রচার করে থাকেন।”

 

“সাম্প্রতিক সময়ে বিএনপি জাতীয় নির্বাহী কমিটিতে যে দুটি নিয়োগ দেয়া হয়েছে, তা বিএনপি’র দলীয় সিদ্ধান্তের ভিত্তিতেই হয়েছে। চলমান গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি’র বেশিরভাগ সিনিয়র নেতাদের মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রাখায় দলের কার্যক্রম পরিচালনার সুবিধার্থেই এই নিয়োগ দেয়া হয়েছে।”

 

“এছাড়া যুক্তরাজ্য বিএনপি’র কমিটি গঠিত হয়েছে সেখানে প্রবাসী বিএনপি’র নেতা-কর্মীদের সম্মেলনের মাধ্যমে। বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটি সম্মেলনের মাধ্যমে গঠিত সেই প্রবাসী কমিটিকে অনুমোদন দিয়েছে।”

 

“অন্যদিকে বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় সাংগঠনিক/দাফতরিক কাজের সংকটে এবং সেখানে নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরিয়ে আনতে দুইজন দক্ষ সংগঠককে সেখানে সাময়িকভাবে পদায়ন করা হয়েছে।”

 

“এই ধরণের নিয়োগ, অনুমোদন বা পদায়ন একটি রাজনৈতিক দলে সম্পূর্ণ স্বাভাবিক ঘটনা। সেই ঘটনাকে ষড়যন্ত্রের কাহিনী হিসেবে প্রচার করা নিতান্তই দুর্ভাগ্যজনক এবং সাংবাদিকতার নীতি বহির্ভূত আচরণ।” “এই ধরণের উদ্দেশ্যমূলক অপপ্রচার না করে, যে কোন ঘটনা জানতে বিএনপি’র মুখপাত্রের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য সম্মানিত সাংবাদিক ভাই-বোনদের অনুরোধ করা যাচ্ছে।”

Share this post

scroll to top
error: Content is protected !!