DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

১০ নাগরিক হত্যার হুমকিতে আনসারুল্লার নাম ব্যবহার রহস্যজনকঃস্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কামাল

asadkamalস্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামসহ ১০ বিশিষ্টজনকে হত্যার হুমকি ও ব্লগার হত্যার ঘটনায় রহস্য রয়েছে। যারা দেশের উন্নয়ন, অগ্রগতি চায় না তারাই এসব ঘটাচ্ছে। একের পর এক ঘটনা ঘটিয়ে আনসারউল্লাহ বাংলা টিমের নাম ব্যবহার করা হচ্ছে। এসব ঘটনার সঙ্গে আনসারউল্লাহ জড়িত নাকি অন্য কেউ ঘটিয়ে এদের নাম ব্যবহার করা হচ্ছে?

 

বৃহস্পতিবার সচিবালয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম।

 

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘এসব ঘটনার সঙ্গে আনসারউল্লাহ বা যেই জড়িত থাক আইনশৃঙ্খলা বাহিনী তাঁদের খুঁজে বের করতে তৎপরতা চালাচ্ছে দেশের গোয়েন্দারা এ নিয়ে কাজ করছেন। অনুসন্ধান শেষে আমরা বলতে পারব কারা এসব ঘটনার সঙ্গে জড়িত।” রোহিঙ্গাদের প্রসঙ্গে মন্ত্রী বলেন, “কেউ বলে দুই লাখ, কেউ বলে তিন লাখ; প্রকৃতপক্ষে বাংলাদেশে পাঁচ লাখ রোহিঙ্গা রয়েছে। কক্সবাজার, রাঙ্গামাটিসহ তারা দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে আছে।”

 

সমুদ্রে ভাসমান অভিবাসীদের সম্পর্কে তিনি বলেন, “এরা সবাই রোহিঙ্গা। জীবন বাঁচাতে তারা অবৈধ পথে মালয়েশিয়ায় রওনা রয়েছে। তবে বাংলাদেশের দু-একজন জেলে যেতে পারে। মানবপাচারের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।”

 

ভারতের মেঘালয় রাজ্যে চিকিৎসাধীন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ সম্পর্কে আসাদুজ্জামান খান বলেন, “সালাহ উদ্দিন কীভাবে ভারতে গেলেন, সে বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব ভারত সরকারেরই।” প্রতিমন্ত্রী বলেন, “সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার করা হবে।”

Share this post

scroll to top
error: Content is protected !!