DMCA.com Protection Status
ADS

নিশা দেশাই এর সাথে সাদীর জরুরী বৈঠক অনুষ্ঠিত

nisasaddi2ওয়াশিংটন ডি.সি থেকে ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃআজ  বুধবার,২০শে মে' ২০১৫ সকালে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিস্থ মার্কিন পররাষ্ট্র দফতরে দক্ষিন ও মধ্য এশিয়া সংক্রান্ত  মার্কিন সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিশওয়ালের সাথে জরুরী  বৈঠক করেছেন, বিএনপি চেয়ারপারসনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জনাব জাহিদ এফ সরদার সাদী।

 

বৈঠকের শুরুতেই অতি সম্প্রতি বাংলাদেশ গমনে জন্য সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন জনাব সাদী।উক্ত সফর কালে  নিশা দেশাই বাংলাদেশের রাজনৈতিক অচলাবস্থা দূরীকরনে বিশেষ  উদ্যোগ নেয়ায়  কৃতজ্ঞতা জানান তিনি।

 

nishasaddi1জনাব সাদী মাননীয় মন্ত্রীকে বাংলাদেশের বর্তমান অচলাবস্থা নিরসনে এবং ভয়াবহ মানবাধিকার পরিস্থিতি উত্তরনে তার অব্যাহত প্রচেষ্টার কথা স্মরন করে, তাকে বাংলাদেশের জনগনের অকৃত্রিম বন্ধু বলে অবহিত করে বলেন,বাংলাদেশের মানুষ আজ গনতন্ত্রের অভাবে আজ শ্বাসরুদ্ধকর অবস্থায় রয়েছেন।

জনাব সাদী আরও বলেন,আমরা বিশ্বাস করি বিশ্ব গনতন্ত্রের সূতিকাগার মার্কিন যুক্তরাষ্ট্রের দায়ীত্ব এবং কর্তব্য রয়েছে বাংলাদেশের গনতান্ত্রীক পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টায়। জনগনের পছন্দসই দলের ক্ষমতায়ন যেকোন দেশের সার্বিক উন্নয়নের পূর্বশর্ত বলে জনাব সাদী উল্লেখ করেন।জনাব সাদী যুক্তরাষ্ট্র এই ভয়াবহ পরিস্থিতি আশু উন্নয়নে বিশ্ব সম্প্রদায় এবং জাতিসংঘকে সাথে নিয়ে সমন্বিত প্রয়াস চালাবে বলে আশা প্রকাশ করেন।

 

মাননীয় সহকারী মন্ত্রী নিশা দেশাই বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্র সব সময় প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে  বলেন, উদ্ভূত অচলাবস্থা নিরসনে তিনি এবং মার্কিন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং অচীরেই  বাংলাদেশের  বর্তমান অবস্থার উত্তরন ঘটবে বলে তিনি আশাবাদ  ব্যক্ত করেন।।

 

বৈঠকের শেষ পর্যায়ে জনাব সাদী, নিশা দেশাই এর কাছে  বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা  জিয়া এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঐকান্তিক শুভেছ্ছা বার্তা পৌছে দেন।

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!