DMCA.com Protection Status
ADS

বলিউডের সব সফল মা !!!!

bollyদেবী দূর্গার সঙ্গে তুলনা করা যায় মাকে, দশ হাতে দশ দিক সামলাচ্ছেন অক্লেশে। স্বামী, সংসার, সন্তান এবং অভিনয়। বলিউডের অনেক জনপ্রিয় অভিনেত্রী মা হওয়ার পর বিরতি টেনেছেন ক্যারিয়ারে। কেউ আবার দীর্ঘ বিরতি শেষে ফিরে এসেছেন রূপালী জগতে। ‘সন্তান হলে নায়িকা হিসেবে চাহিদা থাকে না’- এ প্রবাদকে মিথা করে অনেক বলিউড সুন্দরী স্বমহিমায় বিরাজমান সেলুলয়েডের পর্দায়। তাদের জনপ্রিয়তা, ব্যস্ততা এবং সাফল্য প্রমাণ করে, সন্তান কাজ কিংবা ক্যারিয়ারের প্রতিবন্ধকতা নয়।
ঐশ্বরিয়া রাই বচ্চন: বচ্চন বধূর জনপ্রিয়তা শুধু বলিউডে সীমাবদ্ধ নয়, মাতৃত্ব কারণে বিশ্ববাসীকে অপেক্ষায় রেখেছেন বিশ্বসুন্দরী। ২০১০ সালের পর আর বড়পর্দায় দেখা দেননি তিনি। ২০১১ সালের নভেম্বরে কন্যা সন্তানের মা হন ঐশ্বরিয়া। আরাধ্য বচ্চনকে ঘিরেই গড়ে তোলেন একান্ত জগৎ। শুধু বিজ্ঞাপণেই দেখা দিতেন তিনি। তবুও তার চাহিদা কমেনি একবিন্দু। তার কামব্যাক ছবি নিয়ে শোনা গেছে একের পর এক গুজব। অবশেষে ‘জজবা’ ছবির মাধ্যমে ফিরছেন তিনি। তার প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছেন অগণিত ভক্ত।
মাধুরী দীক্ষিত: বয়স তার ৪৭, দুই পুত্রের জননী তিনি। তবু আজও অসংখ্য হৃদয়ের রানী ‘ধাক ধাক’ কন্যা মাধুরী। জনপ্রিয়তার শীর্ষে থেকেই ১৯৯৯ সালে চিকিত্সক শ্রীরাম নেনেকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। জন্ম নেয় দুই ছেলে সন্তান অরিন ও রায়ান। দীর্ঘদিন পরে ২০০৭ সালে রূপালী পর্দায় ফিরে আসেন ‘আজা নাচলে’ ছবির মাধ্যমে। ২০১১ সালে পাকাপাকি দেশে ফিরে আসেন সপরিবারে। উপহার দেন ‘দেড় ইশকিয়া’ ও ‘গুলাব গ্যাং’। ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির আইটেম গান ‘ঘাগরা’য় রূপ-লাবণ্যে ও অনবদ্য নাচে দােলা দিয়েছেন হাজারো ভক্তহৃদয়ে।
কাজল: দুই সন্তানের মা কাজল অভিনয়ে অনিয়মিত হলেও তার দর্শক জনপ্রিয়তায় একবিন্দু ভাটা পড়েনি। চলচ্চিত্রের পাশাপাশি বিজ্ঞপনচিত্র ও উপস্থাপনায় সাবলীল এ তারকা। ২০০১ সালে প্রথমবার মা হতে গিয়ে দূর্ঘটনায় গর্ভপাত হয় তার। ২০০৩ সালে জন্ম নেয় তার বড় মেয়ে নায়সা। তার ঠিক সাত বছর পরে ২০১০ সালে তার কোলে আসে ছেলে যুগ। ৪০ বছর বয়স তার, তবে জনপ্রিয়তার পাল্লা দিয়ে চলেছেন নবাগত অভিনেত্রীদের সঙ্গে।
জুহি চাওলা: শিল্পপতি জয় মেহতার সঙ্গে বিয়ের পর ২০০১ সালে প্রথম কন্যাসন্তান জানভির জন্ম দেন বলিউডের অভিনেত্রী জুহি চাওলা। দুই বছর পর জুহি-জয় দম্পতির ঘরে আসে ছেলে অর্জুন। মা হওয়ার পরও বলিউডে নিয়মিত অভিনয় চালিয়ে যান জুহি চাওলা। অভিনয়ের পাশাপাশি সফল নারী উদ্যোক্তা হিসেবেও নিজেকে প্রমাণ করেছেন ৪৭ বছর বয়সী এ তারকা অভিনেত্রী। বন্ধু শাহরুখ খানের সঙ্গে মিলে গড়ে তুলেছেন নির্মান প্রতিষ্ঠান। আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের মালকিন জুহির রূপ আজও প্রসংশিত।
শ্রীদেবী: বয়স হার মেনেছে শ্রীদেবীর কাছে। আজও ‘হাওয়া হাওয়াই’ কন্যা ঝড় তোলে সৌন্দর্য্য, নাচ আর অভিনয়ে। স্বামী বনি কাপুর এবং দুই মেয়ে জানভি ও খুশিকে নিয়ে সুখের সংসার। আট বছর বিরতির পর ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমে বলিউডে সফল প্রত্যাবর্তন ঘটে ৫১ বছর বয়সী এ অভিনেত্রীর। অ্যাওয়ার্ড বা সামাজিক অনুষ্ঠানে তার তারুণ্যদীপ্ত উপস্থিতি নজর কাড়ে সবার। মায়ের পদাঙ্ক অনুসরন করে এ বছর বলিউডে নাম লেখাবেন জানভি।
শিল্পা শেঠী: বলিউডি আবেদময়ী অভিনেত্রীর তালিকায় প্রথম সারিতে শিল্পা। অগনিত ভক্তের হৃদয় ভেঙে ২০০৯ সালে রাজ কুন্দ্রার গলায় মালা দেন তিনি। জন্ম নেয় ছেলে ভিয়ান রাজ কুন্দ্রা। ২০১০ সালে ‘দ্য ডিজায়ার’ ছবিতে শেষ দেখা যায় তাকে। অবশ্য সুখবর রয়েছে, ২০১৬ সালে ‘দ্য ম্যা’ ছবিতে দেখা দেবেন ৩৯ বছর বয়সী শিল্পা। এছাড়া অনুষ্ঠান, ব্যবসা, ইয়োগা, আইপিএলের দল রাজস্থান রয়েলস নিয়ে ব্যস্ত সময় কাটান তিনি।
কঙ্কনা সেন শর্মা: গুনী মায়ের গুনী মেয়ে। অপর্না সেনের সুযোগ্য কন্যা কঙ্গনা অভিনেত্রী হিসেবে জনপ্রিয়, প্রসংশিত ও পুরষ্কৃত। ২০০৭ সালে অভিনেতা রণবীর শোরের সঙ্গে প্রেম হয় তার। ২০১০ সালে গাঁটছড়া বাঁধেন এ জুটি। ২০১১ সালে জন্ম নেয় কঙ্কনার প্রথম সন্তান হারুন। তবে ছেলেকে নিয়েই বাংলা এবং হিন্দি ছবির ব্যস্ত অভিনেত্রী তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘কাদম্বরী’, নাম ভূমিকায় অভিনয় করেছেন কঙ্কনা। এছাড়াও মুক্তির তালিকায় আছে আরও ৫টি ছবি।
করিশমা কাপুর: কাপুর খান্দানের কন্যা ভালো অভিনয় করবে, এটাই স্বাভাবিক। একের পর এক হিট ছবি তার ঝুলিতে। অভিষেক বচ্চনের সঙ্গে বাগদান ভেঙে যাওয়ার পর ২০০৩ সালে ধনাঢ্য ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে বিয়ে করেন কারিশমা। বর্তমানে দুই সন্তানের মা তিনি। ১০ বছর বয়সী মেয়ে সামায়রা ও ৫ বছর বয়সী ছেলে কিয়ান রাজ কাপুর। ২০১২ সালে স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় তার, সে বছরই ‘ডেঞ্জারাস ইশক’ ছবির মাধ্যমে বলিউডে ফিরে আসেন তিনি। চলচ্চিত্রে কম হলেও বিজ্ঞাপনে নিয়মিত ৪০ বছর বয়সী এ অভিনেত্রী।
সেলিনা জেটলি: সাবেক মিস ইন্ডিয়া ও বলিউডের অভিনেত্রী সেলিনা জেটলি ২০১১ সালে পিটার হাগকে বিয়ে করেন। পরের বছর যমজ সন্তান ভিরাজ ও উইনস্টনের জন্ম দেন ৩৩ বছর বয়সী এ তারকা অভিনেত্রী। সেলিনা অভিনীত সর্বশেষ ছবি ‘উইল ইউ ম্যারি মি?’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে। বিভিন্ন পণ্যের দূত ও ক্যাম্পেইন নিয়ে ব্যস্ত সময় কাটছে তার।

Share this post

scroll to top
error: Content is protected !!