DMCA.com Protection Status
ADS

যেভাবে পুলিশের হাতে নিগৃহিত হলেন ইসমাত জাহান

jotiপয়লা বৈশাখ টিএসসিতে নারীদের লাঞ্ছিত করার প্রতিবাদ করতে গিয়ে উল্টো চরমভাবে লাঞ্ছিত হলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কর্মী ইসমাত জাহান জো। এবার কোনো বখাটে নয়, খোদ পুলিশ এ কাজটি করেছে।

রবিবার কাকরাইল-মগবাজার সড়কের সার্কিট হাউস মসজিদের সামনে পুলিশের হামলার শিকার ইসমাত জাহান বলেন, যে যৌন নির্যাতনের প্রতিবাদ নিয়ে আমরা তাদের কাছে যাচ্ছিলাম, সেদিনের মতো ঠিক একই কাজটা তারা আমাদের সাথে করল। পয়লা বৈশাখের ঘটনার চেয়ে এই ঘটনা কোনো অংশেই কম নয়।

ইসমাত বলেন, আমি ছাড়াও অনেক নারী সেখানে ছিলেন। তাঁরা অনেকেই আহত হয়েছেন। আমাদের ওপর হামলা করে করুক, কিন্তু তারা যে পুরুষ হয়ে নারীর ওপর হাত তুলেছে, সেটা আইনের দৃষ্টিতেও তো ঠিক না।

তিনি বলেন, আমাদের নারীরা যখন কোনো সমস্যায় পড়বে, আমরা যে বলব আমাদের হেল্প করো, যাদের বলব আমাদের হেল্প করার জন্য, তারাই যদি আমাদের গায়ে হাত তোলে, তাহলে আসলে যাওয়ার কোনো জায়গা থাকে না।

ইসমাত জাহান জো বলেন, আমরা বুঝতে পারছিলাম, এ রকম একটা কিছু ঘটতে পারে। তারা (পুলিশ) যখন দেখল তিন-চারবার আমাদের ওপর অ্যাটাক (হামলা) করার পরও আমরা তাদের গায়ে আঘাত করছি না, তখন ফাইনালি তারা আমাদের ওপর গাড়ি উঠিয়ে দিচ্ছিল, আমাদের গায়ে গরম পানি ছিটিয়ে আমাদের ছত্রভঙ্গ করে দিচ্ছিল। আমাদের একেক জনকে, আমাদের সভাপতি হাসান তারেককে এক পাশে নিয়ে পেটানো হলো, একেবারে পশুর মতো।

ইসমাত জানান, এখন তিনি ডান চোখে কম ও ঝাপসা দেখছেন। বুট দিয়ে কোমরে লাথি দেয়ার কারণে ঠিকমতো হাঁটতেও পারছেন না।

Share this post

scroll to top
error: Content is protected !!