DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি নয়, আওয়ামী লীগই হচ্ছে আসল জাতীয়তাবাদী দলঃ সজীব ওয়াজেদ জয়

joy       ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূ্ত্র এবং তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আজ বলেছেন, বিএনপি বাংলাদেশের প্রকৃত  জাতীয়তাবাদী দল নয়, আওয়ামী লীগই দেশের আসল জাতীয়তাবাদী দল।

 

তিনি বলেন, 'মহান মুক্তিযুদ্ধের যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা দিয়ে যারা মন্ত্রী বানাতে পারে সেই দল কি আসল জাতীয়তাবাদী দল হতে পারে'?

তিনি প্রশ্ন করেন, 'যে রাজাকারদের সহযোগিতায় ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছে, তাদেরকে যারা দেশে ফিরিয়ে আনতে পারে, তারা কি জাতীয়তাবাদী হতে পারে'?

 

বুধবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও ষড়যন্ত্র বনাম উন্নয়ন ও গণতন্ত্র’ শীর্ষক এক সেমিনারে জয় এসব কথা বলেন।

 

সেমিনারে সূচনা বক্তব্য দেন জয়ের বাল্যবন্ধু এবং সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত। নির্বাচিত বিষয়ের ওপর আরও বক্তব্য দেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক,আওয়ামী লীগের বলিষ্ঠ মিডিয়া একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, শোলাকিয়া ঈদগাঁহ মাঠের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।

 

এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও সাঈদ খোকনও শুভেচ্ছা বক্তব্য দেন।

 

ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকার দুই মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেমিনারে সহিংসতার দিনলিপি নামক একটি গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

 

বিএনপি-জামায়াতের সর্বশেষ ৯২ দিনের আন্দোলনের সহিংসতার চিত্র দিয়ে ও সংবাদপত্রের ক্লিপিংস দিয়ে তৈরি বইটি সম্পাদন করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবির।

 

সেমিনার শেষে একটি নান্দনিক লেজার শোর আয়োজন করা হয় সম্মেলন কেন্দ্রের হল অফ ফ্রেমে।

 

জয় বলেন, স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে আন্দোলন করে যে দল, যুদ্ধাপরাধীদের-সন্ত্রাসীদের বিচার করছে যে দল-সেই দলই হচ্ছে আসল জাতীয়তাবাদী দল। বাংলাদেশের আসল জাতীয়তাবাদী দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

 

বিএনপি ষড়যন্ত্রের সঙ্গে জড়িত অভিযোগ করে সজীব ওয়াজেদ জয় বলেন, এ দলটি দেশে-বিদেশে ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। আমি যেখানে থাকি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে আমাকে অপহরণ করে হত্যার জন্য এক বিএনপি নেতার ছেলে ষড়যন্ত্র করেছিল। সে কারণে বিএনপি নেতার সেই ছেলে এখন কারাগারে রয়েছে। সিটি নির্বাচন নিয়েও বিএনপি ষড়যন্ত্র করেছিল, সেটা প্রমাণ পাওয়া যায় দলের নেতা নজরুল ইসলাম খানের কথোপকথনে।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সেই দল, যে দল দেশের স্বার্থের জন্য বিশ্বের কারো কাছে মাথানত করে না। বিশ্বের চাপের মুখেও যুদ্ধাপরাধীদের ফাঁসি দিতে পারে। কারণ দেশের জনগণ দলটির সাথে আছে বলেই আমরা এটা করতে সাহস পাই।

 

জয় বলেন, আমাদের আরও দুঃখ হয় তারপরও সেই দলের পক্ষে কথা বলতে অনেকে লজ্জা পান, জয় বাংলা বলতে লজ্জা পান। এটা খুবই লজ্জার বিষয়। তিনি বলেন, জয় বাংলা শ্লোগান শুধু আওয়ামী লীগের না, এটা আমাদের বাংলাদেশের শ্লোগান। যে ব্যক্তি জয় বাংলা বলতে লজ্জা পাবে, আমি বলবো সে বাঙালি না, বাঙালি হতে পারে না।

 

প্রধানমন্ত্রীর উপদেষ্টা জয় বলেন, বিশ্বের সামনে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। স্বাধীনতার পক্ষের শক্তি যতদিন ক্ষমতায় থাকবে ততদিন কেউ আমাদের মাথা নিচে নামাতে পারবে না। গত ছয় বছর আওয়াম লীগ সরকার ক্ষমতায় থাকাকালে আমাদের কারো কাছে হাত পাততে হয়নি।

 

সবচেয়ে বড়ো কথা, নেপালের প্রাকৃতিক দূর্যোগে বাংলাদেশের বিমান পানি-চাল-কম্বল নিয়ে সাহায্য করতে যাচ্ছে। তিনি বলেন, এখন আমাদের বাংলাদেশ সাহায্য করছে পাশের দেশকে। এই ক্ষমতা এখন আমাদের আছে।

Share this post

scroll to top
error: Content is protected !!