DMCA.com Protection Status
ADS

খালেদার জীবননাশে হামলাঃমার্কিন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সাদীর বৈঠক

 

heather7ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গতকাল যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র  প্রতিমন্ত্রী হেদার হিগিনবটমের সাথে বেগম খালেদা জিয়ার  জীবননাশে পরিচালিত প্রানঘাতি হামলার বিষয়ে জরুরী বৈঠক করেন বিএনপি চেয়ারপারসনের বৈদেশিক উপদেষ্টা এবং বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

 

 হেদার হিগিনবটম মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহিলা  পররাষ্ট্র প্রতিমন্ত্রী(ডেপুটি সেক্রেটারী অফ স্টেট )এবং মার্কিন পররাষ্ট্র মন্ত্রনালয়ের ২য় সর্বোচ্চ ক্ষমতাধারী  একমাত্র মহিলা কূটনীতিক।

 

পররাষ্ট্র মন্ত্রনালয়ের দায়িত্ব গ্রহনের আগে হেদার হিগিনবটম  ওবামার হোয়াইট হাউজের প্রথম আভ্যন্তরীন এবং  পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ছিলেন।উল্লেখ্য তিনি অতিতে  সিনেটর ওবামা (বর্তমানে মার্কিন প্রেসিডেন্ট) সাথে দির্ঘদিন আভ্যন্তরীন এবং আন্তর্জাতিক বিষয়ে ফরেন পলিসি ডিরেক্টর হিসেবেও কাজ করেন।

 

উক্ত বৈঠকে জনাব সাদী অতি সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপর কয়েকবার প্রানঘাতি হামলার বিষয়টি  অবহিত করেন এবং এ সংক্রান্ত বিভিন্ন প্রামান্য দলীল হস্তান্তর করার পর  বিষয়টিকে  বিশেষ গুরুত্ব  দিয়ে বিষদ আলোচনা  করা হয়।

 

ডেপুটি সেক্রেটারী অফ স্টেট হেদার হিগিনবটম  মিটিংয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন  বিষয়টি তারা গভীর ভাবে পর্যবেক্ষন করছেন ।তিনি আরও বলেন,ইতিমধ্যেই মার্কিন স্heather1টেট ডিপার্টমেন্ট এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং  বাংলাদেশে নির্বাচনী প্রচারনায় সবাইকে সমান সুযোগ দানের জন্য বাংলাদেশ সরকারের প্রতি কঠোর আহবান জানানো হয়েছে। এই বিষয়টি মার্কিন স্টেট ডিপার্টমেন্ট অত্যন্ত গুরুত্বের সাথে সূচারু ভাবে নিরিক্ষন ও পর্যবেক্ষন করছেন বলেও তিনি উল্লেখ করেন।

 

জনাব সাদী এই বিষয়ে অবিলম্বে মার্কিন যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ এবং পরিস্থিতি উন্নয়নে তাঁর পূর্ন সহযোগিতা কামনা করেন।তিনি ডেপুটি সেক্রেটারী অফ স্টেটকে  বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ওবামা প্রশাসনকে অবহিত করে শ্রীঘ্রই সামগ্রিক ব্যবস্থা গ্রহনের আহবান জানান।

 

সেক্রেটারী অফ স্টেট হেদার হিগিনবটম বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপর এধরনের অগনতান্ত্রীক এবং অমানবিক হামলার তীব্র নিন্দা জানান এবং বেগম জিয়ার প্রতি তার সহানূভূতি এবং সহমর্মিতা প্রকাশ করেন।

হেদার হিগিনবটম এর সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুনঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!