DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গরমে লোডশেডিং নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই :জ্বালানী উপদেস্টা তৌফিক-ই-এলাহী

elahiবিদ্যুতের দাম আপাতত বাড়ানোর কোনো পরিকল্পনা সরকারের নেই। এছাড়া আসছে গরমে লোডশেডিং নিয়ে জনসাধারণের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী।

 

বুধবার দুপুরে সোনারগাঁয়ের মেঘনাঘাটে ২৭৩ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন সিমপল সাইকেল পাওয়ার প্ল্যান্টের উৎপাদন প্রক্রিয়া উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। মেঘনাঘাট পাওয়ার প্ল্যান্টে মালয়েশিয়া অর্থায়ন করেছে।

 

তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেন, আপাতত বিদ্যুতের দাম বাড়ানোর কোনো পরিকল্পনা সরকারের নেই। বাড়লেও তা বেশি হবে না। সর্বপরি বর্তমান সরকারের প্রচেষ্টার কারণেই দেশের বিদ্যুৎ চাহিদা পূরণ করার জন্য উৎপাদন বৃদ্ধি করার সব কাজ করা হচ্ছে।

 

তিনি বলেন, দেশে কিছুদিনের মধ্যে সাড়ে ৮ হাজার থেকে ৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা যাবে। বিদ্যুতের চাহিদা বাড়লেও লোডশেডিংয়ের ব্যাপারে আঙ্কিত হওয়ার কিছু নেই।

 

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি আবুল কালাম আজাদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সাহিনুল ইসলাম খান ও মেঘনাঘাট পাওয়ারের পরিচালক মোহাম্মদ নাজরি বিন সাহারুদ্দিন। প্রতিষ্ঠানটি থেকে জানানো হয়, ২০১৬ সালের আগেই এখানকার উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যোগ হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!