DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনঃ শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিকীর বিরুদ্ধে তথ্য গোপনের গুরুতর অভিযোগ উত্তাপিত

tulip2ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে হ্যাম্পস্টিডের লেবার দলীয় প্রার্থী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি, শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকীর বিরুদ্ধে তথ্য গোপনের গুরুতর অভিযোগ উঠেছে।

 

TULIP1শনিবার বিরোধী রক্ষনশীল দলের  পক্ষ থেকে তোলা এ অভিযোগে বলা হয়, দুই বছর আগে শেখ হাসিনার সঙ্গে রাশিয়া সফরের তথ্য,পুতিনের সাথে সাক্ষাত ও বিলিয়ন ডলারের অস্ত্র ক্রয় চুক্তির কথা তিনি ভোটারদের কাছে গোপন রেখেছেন।

 

এ ছাড়া বাংলাদেশে ৫ই জানুয়ারী,২০১৪ এর একদলীয়, ভোটার বিহীন নির্বাচনে তিনি বিভিন্নভাবে প্রচারণার চালিয়েছেন। যা পরবর্তীতে তার টুইটার-ফেইসবুক থেকে সম্পূর্ন ভাবে মুছে ফেলা হয়।

 

প্রতারণার আশ্রয় নিয়ে এসব তথ্য গোপনের কারণে তার আসনের ব্রিটিশ জনমত টিউলিপ সিদ্দিকীর বিপক্ষে যেতে পারে বলে ধারণা করছেন বৃটিশ বোদ্ধাগন।

অভিযোগে বলা হয়, ২০১৩ সালে খালা শেখ হাসিনার সঙ্গে রাশিয়া সফরে গিয়েছিলেন তিনি। ওই সময় রাশিয়ার সঙ্গে বিলিয়ন ডলারের অস্ত্র ক্রয় চুক্তি করে বাংলাদেশে। ওই সফরে শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টিউলিপের হাস্যোজ্জ্বল ছবিও রয়েছে।

শনিবার রাতে কনজারভেটিভ পার্টির পক্ষ থেকে অভিযোগ করা হয়, পুতিন ও শেখ হাসিনার সঙ্গে যে অসাধারণ সম্পর্ক রয়েছে টিউলিপ সে বিষয়টি বিভিন্ন উপায়ে গোপন করার চেষ্টা করছেন।

বাংলাদেশে একদলীয় ভোটার বিহীন নির্বাচনে হ্যাম্পস্টিডে লেবার দলীয় প্রার্থী মনোনয়নের কঠিন পরীক্ষায় জয় লাভের মাত্র ছয় মাস আগে অর্থাৎ ২০১৩ সালের জানুয়ারিতে টিউলিপ তার খালা শেখ হাসিনার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন। ওই সময় তার ব্লগে যেসব মন্তব্য লিখেছিলেন এবং যেসব ছবি পোস্ট করেছিলেন টিউলিপ সেগুলোও মুছে ফেলেছেন।

এদিকে লেবার পার্টিতে জমা দেয়া ১ হাজার ২শ শব্দের জীবন বৃত্তান্তে টিউলিপ কেন পুতিন, রাশিয়ার সঙ্গে অস্ত্র চুক্তি ও বাংলাদেশের ক্ষমতাসীন দলের পরিবারের সদস্য হওয়ার বিষয়টি গোপন করেছেন সে বিষয়ে প্রশ্ন তুলেছেন দলের নীতি নির্ধারকরা সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এক টোরি কর্মকর্তা জানিয়েছেন, ‘এটা খুব বাজে ব্যাপার যে টিউলিপ তার রাজনৈতিক ক্যারিয়ারের অংশটি লুকিয়ে রাখার চেষ্টা করেছেন।’

Share this post

scroll to top
error: Content is protected !!