DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিটি করপোরেশন নির্বাচনঃ যে কারণে বাতিল করা হলো আব্দুল আউয়াল মিন্টু ও নাসিরউদ্দিন পিন্টুর মনোয়ন

mintoo1ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর মনোয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

 

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরপ্র্রথম দিন আজ সকালে দুই সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

 

উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো.শাহ আলম জানান, আবদুল আউয়াল মিন্টুর আবেদনে সমর্থক হিসেবে যার নাম দেওয়া হয়েছে তিনি এ সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্রে একজন সমর্থক ও একজন প্রস্তাবকের নাম উল্লেখ করা বাধ্যতামূলক। তবে রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন মিন্টুর আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান।তবে নির্বাচন কমিশন যাই বলুক না কেনো, সংশ্লিষ্টদের মতে যেকোন মূল্যে পরবর্তি সেনা প্রধান লেঃ জেনারেল বেলাল কে খুশি করতে এবং তার ভাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনিসুল হকের জয় নিশ্চিত করতে সবচেয়ে যোগ্য প্রার্থী জনাব মিন্টুকে নির্বাচন থেকে সড়িয়ে দেয়া হলো।

 

 

অন্যদিকে হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য যথাযথ না হওয়ায় নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে এক নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন। রাজধানীর পিলখানা বিডিআর বিদ্রোহ মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত সাবেক ছাত্র নেতা পিন্টু বর্তমানে কারাগারে আছেন।

 

ঢাকা উত্তরে ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল হলেও এ সিটিতে তার বড় ছেলে তাবিথ আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এখানে আওয়ামী লীগ সমর্থিতপ্রার্থী ব্যবসায়ী আনিসুল হকের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!