DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিটি নির্বাচনই সরকারের শেষ খেলা: খন্দকার মাহবুব হোসেন

mahbubআসন্ন সিটি নির্বাচন গত ৫ জানুয়ারি নির্বাচনের পুনরাবৃত্তি হলে সরকারের জন্য এটাই শেষ খেলা বলে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিল অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

 

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ পেশাজীবী পরিষদ আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ার করেন।

 

সরকারকে উদ্দেশে খন্দকার মাহবুব বলেন, “সিটি নির্বাচনে ৫ জানুয়ারির পুনরাবৃত্তি করে সরকার যদি আবারো সেই খেলায় মেতে উঠেন তাহলে এই খেলাই হবে শেষ খেলা। খেলা অনেক হয়েছে, সেই খেলা খেলতে যাবেন না আশা করি।”

 

তবে সিটি করপোরশন নির্বাচন সুষ্ঠু হতে হবে; কোনো প্রকার হয়রানি করলে বা সভা সমাবেশ, মিছিলে বাধা দিলে পরিণতি যা হবার তাই হবে বলেও সরকারকে হুঁশিয়ার করেন নব নির্বাচিত এই বার কাউন্সিল এসোসিয়েশনের সভাপতি। মাহবুব বলেন, “বিএনপি নির্বাচনে অংশ না নিলে বিদেশীদের কাছে সরকার বলতো, দেখুন আমরা আগেই বলেছিলাম বিএনপি নির্বাচন চায় না ওরা জঙ্গীবাদ। সে সুযোগ পাবে না। বিএনপি নির্বাচনে ভয় পায় না। সিটি নির্বাচনেই সেটা দেখা যাবে।” “সালাউদ্দিন আত্মগোপনই করুক বা তাকে কেউ অপহরণ করুক তাকে উদ্ধারের দায়িত্ব আইনশৃঙ্খলাবাহিনীর। অন্যথায় বুঝা যাবে দেশের সকল মানুষই নিরাপত্তাহীন” বলেও মনে করেনি এই আইনজীবী নেতা।

 

এ সময় সিটি নির্বাচনে নামে ‘তামাশা’ নির্বাচন না করার আহ্বান জানিয়ে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহব্বায়ক রুহুল আমিন গাজী বলেন, “৫ জানুয়ারি তামাশার নির্বাচন করেছেন। এবারও সিটি করপোরেশন নির্বাচনে সেই রকম তামাশা করবেন না। তা তাহলে জনগণ এবার আর সহ্য করবে না।”

 

আর সিটি নির্বাচনই সরকারের শেষ সুযোগ বলেও মন্তব্য করেন বিএনইউজের (একাংশ) সাবেক এই সভাপতি। সভায় আরো বক্তব্য দেন- ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, এ্যাবের সভাপতি আক্তার হোসেন, সহ-সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক কাদের গনি চৌধুরী, ড্যাবের সহ-সভাপতি আব্দুস সালাম প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!