DMCA.com Protection Status
ADS

খালেদা জিয়াকে পাকিস্তান পাঠানোর ব্যবস্থা করবো:নৌমন্ত্রী শাজাহান খান

skhanবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, আপনি প্রস্তুত হোন, বাংলাদেশের শ্রমিক-জনতাকে সঙ্গে নিয়ে আপনাকে পাকিস্তানে পাঠানোর ব্যবস্থা করবো।

 

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের’ জাতীয় সম্মেলন ২০১৫ তে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

শাজাহান খান বলেন, এই খালেদা জিয়া কয়েকবার প্রধানমন্ত্রী ছিলেন। অথচ ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যাননি। আবার ২৬শে মার্চেও স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যাননি। তাহলে কি তিনি পাকিস্তানে যাবেন? শ্রদ্ধা জানাতে না গিয়ে তিনি সেটাই প্রমাণ করেছেন, দাবি নৌমন্ত্রীর।

 

রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদকে উদ্দেশ্য করে তিনি বলেন, গতকাল উনি বলেছেন, আমাদের দেশের গণতন্ত্র নেই। চুরি হয়ে গেছে। মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। একজন রাষ্ট্রবিজ্ঞানী হয়ে তিনি একথা কিভাবে বললেন? তিনি বলেন, ‘বিএনপি হরতাল ডাকছে তা কেউ মানছে না বলে সাধারণ মানুষকে পেট্রোল বোমা মেরে হত্যা করছে। গণতন্ত্র তো আপনারা হত্যা করছেন। হিটলারের মত। গণতন্ত্র আমরা হত্যা করছি না। এটা বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোট খুচিয়ে খুচিয়ে হত্যা করছে।

 

এসময় তিনি বলেন, এভাবে গণতন্ত্রকে হত্যা ও সাধারণ মানুষকে হত্যা করার জন্য খালেদা জিয়া, জামায়াতসহ ২০ দলীয় জোটকে বিচারের মুখোমুখি করা হবে।

 

চলমান সহিংসতার বিরুদ্ধে আবার ৫ এপ্রিল রবিবার গণপদযাত্রার ঘোষণা দেন শাজাহান। পদযাত্রা মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু করে শিখা চিরন্তনে এসে শেষ হবে বলে জানান তিনি। উল্লেখ্য, এর আগে সারাদেশে সব ধরনের যানবাহন থামিয়ে দুই মিনিট হর্ন, হুইসেল ও সাইরেন বাজিয়ে সহিংসতার প্রতিবাদ জানানোর কর্মসূচির ঘোষণা দেন তিনি।

 

একই সঙ্গে সকল সরকারি অফিসের কর্মকর্তা কর্মচারিদের অফিস থেকে বের হয়ে বাঁশি বাজানোর নির্দেশ দেন। তবে সেই কর্মসূচিতে তথ্যমন্ত্রী ও তার নিজের উপস্থিতি ছাড়া তেমন সাড়া মেলেনি।

Share this post

scroll to top
error: Content is protected !!