DMCA.com Protection Status
ADS

বাংলাদেশের রাষ্ট্রদূত ইসমত জাহান বৈঠকে উপস্থিত হলেন নাঃ গনতন্ত্র পুর্নরুদ্বারে দ্রত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার ইইউ র সুপারিশ

EU3বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানে সন্ধ্যায় অনুষ্ঠিত ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়, বৈঠকটি দুই ঘণ্টা চলে।

 

কিন্তু উপস্থিত হননি বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইসমত জাহান। বৈটকের শুরুতেই ইউরোপিয়ান পার্লামেন্টের সদ্যসরা তাদের বক্ত্যবে বাংলাদেশের গনতন্ত্র পুর্নরুদ্বারে দ্রত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার সুপারিশ করেন ।

 

EU-commission-e1404907479138‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সংসদ নির্বাচনের লক্ষ্যে বিরোধী রাজনৈতিক দলগুলোর সাথে বসতে হবে’ এই মর্মে বাংলাদেশ সরকারকে আনুষ্ঠানিকভাবে চিঠি দেবে ইউরোপীয় ইউনিয়ন।

 

বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে , ছয়টি বিষয় নিয়ে বাংলাদেশ সরকারের বক্তব্য জানতে চাওয়া হবে ইইউ’র পক্ষ থেকে।

যার প্রথম বিষয়টি হলো একটি অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক সংসদ নির্বাচনের লক্ষ্যে বিরোধী দলের সাথে রাজনৈতিক সংলাপের আয়োজন করতে কী উদ্যোগ নেয়া হয়েছে।

 

এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষে উপস্থিত রয়েছেন বেলজিয়াম বিএনপির সাবেক সহসভাপতি আব্দুর রাজ্জাক সাজা ও সাবেক সাংগটনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর নেতৃত্বে ১১ সদ্যসের একটি প্রতিনিধি দল।

Share this post

scroll to top
error: Content is protected !!