DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে বহুদলীয় গনতন্ত্রের ধারক জিয়া পরিবারের উপর চরম অবিচার করছে সরকারঃ ড.এমাজউদ্দিন আহমেদ

koko ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ বলেছেন, জিয়াউর রহমানের হাত ধরেই বাংলাদেশে বহুদলীয় গণন্ত্রের সূচনা হয়েছিলো। অথচ তার পরিবারটির উপর অবিচার করছে সরকার।

 
 মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। আরাফাত রহমান কোকো সৃতি সংসদ এই স্মরণ সভার আয়োজন করে।
 
koko1এমাজউদ্দীন আহমেদ বলেন, যে ব্যক্তিটি এদেশে বহুদলীয় গনতন্ত্রের সূচনা করছিলো, দেশের স্বাধীনতা ঘোষণা করেছিলো আজ তার পরিবারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার।
 
তিনি বলেন, বাংলাদেশে নানা সমস্যাসহ দুঃখ-কষ্ট আছে, কিন্তু যুব ক্ষমতার দিক দিয়ে কোনো কমতি নেই। তাই রাজনৈতিক সমস্যাসহ সকল সমস্যা সমাধানে যুবসমাজকে এগিয়ে আসতে হবে।
 
তিনি আরো বলেন, যে কোনো নির্বাচনের তারিখ নির্ধারণ করার দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু আমরা দেখলাম তা অন্য জায়গা থেকে উচ্চারিত হলো। যা কোনো গণতান্ত্রিক রাষ্ট্রে কাঙ্খিত নয়।    
 
koko2সাবেক এই ভিসি বলেন, পাকিস্তান আর ভারতের মতো আলোচনা পর্যালোচনা করে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়নি। এক রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে জন্ম লাভ করেছে বাংলাদেশ।
 
তিনি আরও বলেন, আমাদের এই দেশে অফুরন্ত প্রাকৃতিক সম্পদ রয়েছে। যা পৃথিবীর অন্য কোনো দেশে নেই। প্রাকৃতিক সম্পদকে কাজে লাগাতেও যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
 
তিনি আরও বলেন, আরাফাত রহমান সৃতি সংসদের শুভ কামনা করছি । সেই সাথে আরাফাত রহমান কোকো সৃতি সংসদ যেন প্রতি বছর আরাফাত রহমান কোকোর স্মরণে এমন অনুষ্ঠান চালিয়ে যাবার জন্য বলেন ।
 
দৈনিক দিনকালের সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকি বলেন, কোকো কোন রাজনীতিবিদ নয় , কোকো ছিলেন ব্যবসায়ী । আর কোকো ব্যবসা করতে গিয়েছিলো বলেই নাকি তাদের সমস্যা ? কোকো বিলবোর্ড বাড়া নিয়ে ব্যবসা করতে গিয়েছিলো তাই মহাভারত অশুদ্ধ হয়ে গিয়েছিলো , আর এখন সেই বিলবোর্ড তো সরকার দলীয় সংগঠন, সরকার দলীয় এমপি মন্ত্রিরা ভাড়া ও নেন না । ফ্রীতে অটো তাদের ব্যানার পোষ্টার লেগে যায় । এই দুঃশাসনের হাত থেকে আমাদের বাচতে হবে ।
 
 যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি এবং বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর দেলোয়ার হোসেন বলেন, আরাফাত রহমান কোকো মরেননি , তাকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে । আর কোকো হত্যার বিচার এই বাংলার মাটিতে একদিন অবশ্যই হবে । 
 
আয়োজক আরাফাত রহমান সৃতি সংসদের সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, প্রথম নিউজ সম্পাদক ও আরাফাত রহমান সৃতি সংসদের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন রনী, সিনিয়র সহ-সভাপতি ঢালী আমিনুল ইস্যলাম রিপন, বিশ্ব বিদ্যালয় রিপোর্ট সংবাদের সম্পাদক মোঃ নুরুন নবী (নবীন) প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!