DMCA.com Protection Status
ADS

আইসিসি সভাপতির পদ কি ঠুঁটো জগন্নাৎ?লোটাস কামালের কঠোর সমালোচনায় প্রধান নির্বাহী রিচার্ডসন

iccআন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন সমালোচনা করেছেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের।

বৃহস্পতিবার বাজে আম্পায়ারিংয়ের কারণে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। আর এই হারের পর আম্পায়ারদের সমালোচনা করেন আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছিলেন, ‘আম্পায়ারিং খুবই বাজে হয়েছে। এমনটা প্রত্যাশিত ছিল না। তাদের আচরণ দেখে মনে হয়েছে তারা সবকিছু ঠিকঠাক করে মাঠে নেমেছে। আইসিসির উচিত বিষয়টি খতিয়ে দেখা। যদি তারা ইচ্ছাকৃত এমনটি করে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।’

তার এমন সমালোচনা ভালোভাবে নিতে পারেননি আইসিসির অন্যান্য কর্মকর্তাগণ। তারা মনে করছেন, আইসিসির একজন সভাপতি হিসেবে তার আরো মার্জিত হয়ে কথা বলা উচিত।

এ বিষয়ে প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, ‘মি. মুস্তফা কামালের মন্তব্য আইসিসি নোট করেছে। বিষয়টি খুবই দুর্ভাগ্যজনক। তিনি অবশ্য তার ব্যক্তিগত সামর্থ থেকেই এমন মন্তব্য করেছেন। আইসিসির ম্যাচ অফিসিয়ালসদের সমালোচনার বিষয়ে আইসিসির সভাপতি হিসেবে তার আরো শোভন হওয়া উচিত। কারণ, ম্যাচ অফিসিয়ালদের সাধুতা ও নিরপেক্ষতা নিয়ে আপনি কোনো প্রশ্ন তুলতে পারেন না। ম্যাচ অফিসিয়ালস যা করেছেন তা তাদের সামর্থের সেরাটা অনুযায়ী করেছেন। তাদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলা ভিত্তিহীন। এসব বিষয়গুলো কঠিনভাবে নিরুৎসাহিত করা হয়।’

তিনি আরো বলেন, ‘আমরা এখন বিশ্বকাপের শেষ কয়েকটি উত্তেজনাপূর্ণ ম্যাচ উপভোগ করতে চাচ্ছি। এগুলো আশা করছি খুবই আনন্দদায়ক ও সফল হবে। স্বার্থক করবে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপকে।

তবে অধিনস্থ বেতনভূক কর্মচারীর পক্ষে সংস্থার নির্বচিত প্রধানের ব্যাপারে এভাে লাও মন্তব্য করাটা কতটুকু শোভন ও নিয়মসম্মত তা সকলের পশ্ন।

Share this post

scroll to top
error: Content is protected !!