DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হিউম্যান রাইটস ওয়াচের সদর দফতরে সাদীঃ সালাউদ্দিন প্রসঙ্গে দ্রুত ব্যবস্থা গ্রহনের আহবান

saddi1 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার সাবেক বৈদেশিক উপদেষ্টা এবং বিশেষ দূত জাহিদ এফ সরকার সাদী আজ ১৮ই মার্চ দুপরে আন্তর্জাতিক   হিউম্যান রাইটস ওয়াচ এর নির্বাহী কতৃপক্ষের এর সাথে এক জরুরি বৈঠকে মিলিত হন এবং হিউম্যান রাইটস ওয়াচ এর কতৃপক্ষ কে বাংলাদেশের বর্তমান ভয়াবহ অবস্থা ও বিএনপির মূখপাত্র জনাব সালাউদ্দিন আহমেদ এর গুম এর সকল তথ্য উপাত্ত তুলে ধরেন।

 

জনাব সাদী বাংলাদেশে দ্রুত গণতন্ত্র ফিরে আনতে ও সালাউদ্দিন আহমেদ কে সুস্থ শরীরে ফিরিয়ে দিতে সরকারের উপর চাপ প্রয়োগের জন্য হিউম্যান রাইটস ওয়াচ কে আহ্বান জানান।


জনাব সাদী এইচআরডব্লিউ কে বলেন  বাংলাদেশে একটি ভোটার বিহীন সরকার তাদের ক্ষমতা কুক্ষিগত করে রাখার ঘৃণ্য প্রয়াস অব্যাহত রাখার নিমিত্তে একের পর এক বিরোধীদল এর নেতা কর্মীদের গ্রেপ্তার, গুম, খুন করে চলেছে। বহির্বিশ্বের সকল আহ্বান-অনুরোধ উপেক্ষা করে বর্তমান বাংলাদেশের স্বঘোষিত সরকার তার অনুগত আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে একের পর এক মানবতালংঘনকারী কর্মকান্ড করে যাচ্ছে।। যার নিমিত্তে কয়েকদিন আগে বিএনপি এর ভারপ্রাপ্ত মুখপাত্র সালাউদ্দিন আহমেদ কে রাতের আঁধারে তার বাসভবনের দরজা ভেঙ্গে তার পরিবারের সামনে থেকেই সরকারের আইনশৃংখলা বাহিনী তুলে নিয়ে যায়। 

 

তিনি আরও বলেন,ইতিমধ্যেই   বাংলাদেশের সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে সালাউদ্দিন আহমেদ কে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া  সত্ত্বেও, নিখোঁজ সালাউদ্দিন আহমেদ সম্পর্কে তারা কিছুই জানেনা বলে চরম মিথ্যাচার করছে আইনশৃঙ্খলা বাহিনী, যা বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ধ্বংস করে দিচ্ছে ক্রমান্বয়ে।

 

  বৈঠকে হিউম্যান রাইটস ওয়াচ কর্তৃপক্ষ বলেন,তারা বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে পূর্ন অবহিত আছেন এবং এ ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন।বিরোধী নেতা সালাউদ্দিন আহমেদের বল পূর্বক নিখোঁজের অন্তরালে বাংলাদেশের আইন শৃংখলা বাহিনী জড়িত বলে তাদের কাছে তথ্য রয়েছে বলে জানান।এইচআরডব্লিউ অবিলম্বে এধরনের বলপূর্বক অন্তর্ধান,বিচার বহির্ভূত হত্যাকান্ড এবং  গুরুতর মানবাধিকার লংঘনের ঘটনা  বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।


 

Share this post

scroll to top
error: Content is protected !!