DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্লগার অভিজিৎ হত্যা: পুলিশ খুন প্রত্যক্ষ করেছে এবং খুনিদের পালিয়ে যেতে দিয়েছে: লর্ড অ্যাভাবুরি

aviবাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের খুন প্রত্যক্ষ করেছে বাংলাদেশের পুলিশ এবং তারা খুনিদের পালিয়ে যেতে দিয়েছে।

এ ঘটনা বাংলাদেশের চলমান সহিংসতায় নতুন মাত্রা যোগ করেছে। এ অবস্থায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ও বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে অবশ্যই একত্রে বসতে হবে। তাদেরকে গণতন্ত্রের পথে ফিরে যেতে হবে। একত্রে সন্ত্রাসের মোকাবিলা করতে হবে।

এক বিবৃতিতে এসব কথা বলেছেন ইন্টারন্যাশনাল বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান লর্ড অ্যাভাবুরি। অভিজিৎ রায় হত্যার পর সারা বিশ্ব যখন সোচ্চার তখন গতকাল লর্ড অ্যাভাবুরি কঠিন ভাষায় তার বিবৃতি দেন।

এতে তিনি বলেছেন, বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন ব্লগার ধর্মনিরপেক্ষ অভিজিৎ রায়কে প্রচ- নিরাপত্তা বেষ্টিত ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় গ্রন্থ মেলার কাছে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এর ভয়াবহতা গ্রাস করেছে সারা বিশ্বকে।

পুলিশ খুন প্রত্যক্ষ করেছে এবং খুনিদের পালিয়ে যেতে দিয়েছে। নতুন নির্বাচনের দাবিতে বাংলাদেশে চলছে অবরোধ ও বিক্ষোভ। এতে কমপক্ষে ১০০ মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে ধর্মনিরপেক্ষ ও ধর্মীয় সংখ্যালঘুদের ওপর সন্ত্রাসী হামলা বাড়তি মাত্রা যোগ করেছে। তাই আওয়ামী লীগ সরকার ও বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলকে অবশ্যই একত্রে বসতে হবে এবং গণতন্ত্রে ফিরে যেতে, সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার পথ বের করতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!