DMCA.com Protection Status
ADS

বিশ্ব গণমাধ্যমে বেগম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা

mzবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার খবর বিশ্বের প্রভাবশালী গণমাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশিত হয়েছে।

পাঠকদের  তা তুলে ধরা হলো-




ব্রিটেনের সংবাদমাধ্যম বিবিসিতে ‘বাংলাদেশি কোর্ট অর্ডার জিয়া অ্যারেস্ট’ শিরোনামের খবরে বলা হয়, বাংলাদেশের একটি আদালত দেশের রাজনৈতিক অচলাবস্থার মধ্যে বিরোধী নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

দুর্নীতি মামলায় সম্পৃক্ততা থাকার একটি মামলায় ঢাকার একটি আদালতে হাজির না হওয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে ওই আদেশ জারি করা হয়।

‘বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধ গ্রেফতারি পরোয়ানা জারি’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। ঢাকার দুর্নীতিবিরোধী একটি আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার খালেদা জিয়ার বিরুদ্ধে ওই গ্রেফতারি পরোয়ানা জারি করেন। রাজনৈতিক অচলাবস্থার মধ্যে আদালতে যেতে ব্যর্থ হন খালেদা জিয়া। আল আরাবিয়া, আরব নিউজসহ মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার খবরটি প্রকাশ করেছে।

পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, দুর্নীতি মামলায় হাজিরা দিতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশের একটি আদালত দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। এ ছাড়া পাকিস্তানের জিয়ো টিভিসহ অন্যান্য প্রায় সব মিডিয়াতে গুরুত্বসহকারে খবরটি প্রকাশ করা হয়।

টাইমস অব ইন্ডিয়া, জিনিউজ, এনডিটিভি, হিন্দুস্থান টাইমসসহ ভারতের শীর্ষস্থানীয় সব গণমাধ্যম খালেদার গ্রেফতারি পরোয়ানার খবরটি গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টসহ দেশটির প্রায় সব গণমাধ্যমে খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার খবরটি প্রকাশ করেছে। ওয়াশিংটন পোস্ট জানায়, আদালতে হাজির হতে না পারায় বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দেশটির একটি আদালত।

Share this post

scroll to top
error: Content is protected !!