DMCA.com Protection Status
ADS

পদ্মায় লঞ্চ ডুবিঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গভীর শোকঃসুষ্ঠু তদন্তের মাধ্যমে দুর্ঘটনার কারন উদঘাটনের আহবান

1423713857পদ্মায় লঞ্চডুবির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারর্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

 

রোববার দুপুরে পদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবিতে এ পর্যন্ত প্রায় ৪০ জনের মতো মানুষের প্রাণহানী এবং অসংখ্য যাত্রী নিখোঁজের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করে দেয়া শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, আজ পদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবিতে অসংখ্য মানুষের জীবনহানী ও নিখোঁজের সংবাদে আমি দেশবাসীর ন্যায় গভীরভাবে শোকাভিভুত ও মর্মাহত হয়েছি। এ ধরণের শোকাবহ ঘটনায় শোক জানানোর ভাষা আমার জানা নেই।

 

শোকবার্তায় তিনি বলেন, ‘দেশে একের পর এক সড়ক পথ, রেলপথ ও নৌপথে অব্যাহতভাবে বড় ধরণের দুর্ঘটনার ঘটনা ঘটলেও বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী সেই দুর্ঘটনারোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। জোর করে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত বর্তমান আওয়ামী সরকার তাদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করার নিরলস প্রচেষ্টায় ব্যস্ত থাকার কারণেই দেশে সংঘটিত ভবন দূর্ঘটনা থেকে শুরু করে সড়ক, রেল ও নৌপথের বড় বড় দূর্ঘটনারোধে সবসময়ই উদাসীন থেকেছে। দুর্ঘটনারোধে অক্ষম রাষ্ট্রীয় ক্ষমতাসীনদের ঔদাসীন্যতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

আমি পদ্মা নদীতে সংঘটিত আজকের দূর্ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে আহবান জানাই।’ তিনি নৌ দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। পাশাপাশি যারা নিখোঁজ রয়েছে তাদের উদ্ধারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর আহবান জানাই।

 

তিনি নিহতদের শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া নিহতদের পরিবারকে যথাযথ আর্থিক সহায়তা প্রদানেরও জোর আহবান জানান তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!