DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সকলের নিকট গ্রহনযোগ্য সমাধানে পৌছাতে অবিলম্বে সংলাপে বসুনঃ জাতিসংঘ মহাসচিব বান কি মূন

banki ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বৃহস্পতিবার বিকালে ওয়াশিংটনে  বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে  বৈঠকে জাতিসংঘ মহাসচিব এ আহ্বান জানান।

 

বৈঠকে জাতিসংঘ মহাসচিব বাংলাদেশের চলমান সহিংসতা ও প্রাণহানির ঘটনায় আবারো গভীর উদ্বেগ প্রকাশ করেন। একই সঙ্গে চলামান সংকটের গ্রহণযোগ্য সমাধান খুঁজে বের করতে এবং স্থিতিশিলতা ও উন্নয়নের জন্য বিরোধীদের সঙ্গে সরকারকে গঠনমূলক সংলাপ করার আহ্বান জানান।

 

এর আগেও বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতা থেকে উত্তরণে সংলাপে বসতে দুই নেত্রীকে আহ্বান জানান জাতিসংঘের মহাসচিব বান কি মুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে লেখা পৃথক দুই চিঠিতে বান কি মুন এ আহ্বান জানিয়েছিলেন। জানা গেছে, দুই চিঠিতেই বিভিন্ন ক্ষেত্রে জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে বাংলাদেশের গুরুত্বের প্রসঙ্গটি টানেন বান কি মুন।

বিভিন্ন সামাজিক উন্নয়ন সূচকের পাশাপাশি আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জনের প্রশংসা করেন জাতিসংঘের মহাসচিব। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগদানকারী অন্যতম শীর্ষ দেশ হিসেবে তিনি বাংলাদেশের গৌরবোজ্জ্বল ভূমিকার কথাও উল্লেখ করেন।

এ ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের স্বার্থে শান্তি ও স্থিতিশীলতা জাতিসংঘের আগ্রহের বিষয় বলে বান কি মুন উল্লেখ করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!