DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জনগণের আন্দোলন চূড়ান্ত ‘বিজয়’ না হওয়া পর্যন্ত সিটি নির্বাচন নয়: মির্জা আব্বাস

39934_miza-abbasজনগণের আন্দোলনের চূড়ান্ত ‘বিজয়’ না হওয়া পর্যন্ত বিএনপি কোনো সিটি নির্বাচন নিয়ে ভাবছে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস।

 

মঙ্গলবার দুপুরে ফোনালাপে তিনি এ কথা বলেন। মির্জা আব্বাস বলেন, জনগণের দৃষ্টি এখন জাতীয় নির্বাচনের দিকে। তবে এর আগে আন্দোলনের চূড়ান্ত বিজয়। এরপরই জাতীয় নির্বাচন হতে পারে। ‘পরে ভাবা যেতে পারে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে’-বলেন তিনি।

 

বিএনপি নেতা আব্বাস বলেন, জনগণ এখন ভোটের এবং বাঁচার অধিকার নিয়ে সংগ্রাম করছে। এ সংগ্রামে জয় না হওয়া পর্যন্ত পিছু হটবে না তারা। নির্বাচন কমিশন সচিব সিরাজুল ইসলাম মঙ্গলবার সাংবাদিকদের জানান, চলতি বছরের জুনের প্রথমার্ধে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি এই নির্বাচনে যাচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে জাতীয় নির্বাচন, এরপর সময় হলেই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ভাবা হবে।

‘বিএনপির চলমান আন্দোলনের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে’ অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, জনগণ অধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন করছে। তাদের (জনগণ) দৃষ্টি অন্যদিকে ফেরাতেই এই মুহূর্তে সিটি করপোরেশন নির্বাচনের কথা বলা হচ্ছে।

‘আমরা এখন সিটি নির্বাচন নিয়ে ভাবছি না। আগে সরকারের পদত্যাগ, এরপর জনগণের দাবি অনুযায়ী নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাই’—যোগ করেন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!