DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বরিশাল বিআরটিএ অফিসে অগ্নিকান্ডঃনাশকতার নয়, সিগারেটের আগুনে পুড়েছে ফাইলপত্র

Barisalনাশকতার আগুনে নয়। সিগারেটে পুড়েছে বরিশাল জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের বিআরটিএর গুদামের গুরুত্বপূর্ণ ফাইল। অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনে এ তথ্য উঠেছে এসেছে।

তদন্ত কমিটি প্রধান বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. হোসনে আরা বেগম তদন্ত শেষে শুক্রবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন জেলা প্রশাসক মো. শহীদুল আলমের কাছে জমা দিয়েছেন।

প্রতিবেদনের বলা হয়, অজ্ঞাত কোনো ব্যক্তির ফেলে যাওয়া সিগারেটের অতিরিক্ত অংশ থেকে বিআরটিএর গুদামে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতেই গুদামের গুরুত্বপূর্ণ ফাইল পুড়ে ছাই হয়ে যায়।

উল্লেখ্য, বিএনপির চলমান অবরোধ কর্মসূচির মধ্যে গত ৮ জানুয়ারি বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে বিআরটিএর গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুড়ে ছাই হয়ে যায় সিজেএম লাইব্রেরি রেকর্ড রুমের গুরুত্বপূর্ণ কাগজপত্র।

জেলা প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়, প্রশাসনকে আতঙ্কগ্রস্ত করতে সরকারবিরোধী চক্র এ অগ্নিকাণ্ড ঘটাতে পারে। বিশেষ করে এমন অভিব্যক্তি ছিল খোদ জেলা প্রশাসক মো. শহীদুল আলমের।

অগ্নিকাণ্ডের রহস্য উদঘাটনে গত ৯ জানুয়ারি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. হোসনে আরা বেগমকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। দীর্ঘদিন তদন্ত শেষে শুক্রবার জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দেয়া হয়।

তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার বিষয়টি মুঠোফোনে দৈনিক প্রথম বাংলাদেশকে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. শহীদুল আলম।

Share this post

scroll to top
error: Content is protected !!