DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মার্কিন যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রভাবশালী সাংসদ চার্লস র‍্যানজেলের বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ

 

Charles_Rangel_Chairman

 

     

 

 

যুক্তরাষ্ট্র   কংগ্রেসের প্রভাবশালী সাংসদ ও কংগ্রেসে বাংলাদেশ ককাসের অন্যতম নেতা জনাব চার্লস র‍্যানজেল আজ বাংলাদেশের বর্তমান ভয়াবহ পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।বিৃতিটিতে জনাব র‍্যানজেল বাংলাদেশের চলমান রাজনৈতিক সংঘাতময় অবস্হার দ্রুত অবনতিতে  সবিশেষ চিন্তিত এবং এই অচলাবস্থা দ্রুত কাটিয়ে উঠতে সকল মহলের মধ্যে সমঝোতা এবং আলোচনার বিকল্প নেই বলে জানান।

 

তিনি বাংলাদেশের সাধারন জনগনের এই দূর্যোগে গভীর দুঃখ প্রকাশ করেন এবং অচিরেই গনতান্ত্রীক পদ্ধতিতে সমস্যার সমাধান  হবে বলে আশা প্রকাশ করেন।

 

unnamed (4)উল্লেখ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)র চেয়ারপারসনের সদ্য সাবেক   বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত,জনাব জাহিদ এফ সরদার সাদী দির্ঘদিন যাবৎ মার্কিন কংগ্রেস ও সিনেট সহ জাতিসংঘ সদর দফতরে বাংলাদেশ সরকারের অগনতান্ত্রীক কার্যকলাপ এবং সরকার কতৃক মানবাধিকার লংঘনের ভয়াবহ ঘটনা সমূহ তূলে ধরে আসছিলেন।

 

তার অক্লান্ত পরিশ্রমেই কংগ্রেস ও সিনেটে নিকট অতিতে ৫টি বাংলাদেশ বিষয়ক বিশেষ শুনানী অনুষ্ঠিত হয়।

 

সম্প্রতি কংগ্রেসের একটি বিবৃতি নিয়ে সৃষ্ঠ জটিলতায় একটি মহলের প্ররোচনায় তড়িঘড়ি এই  নিবেদিত প্রান উপদেষ্টাকে তার পদ থেকে অব্যহতি দেয়া হলেও তিনি এখনও দল ও দেশের জন্য আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন।

 

  সাবেক উপদেষ্টা  জনাব সাদীর ঐকান্তিক প্রচেষ্টা এবং ব্যক্তিগত উদ্যোগেই কংগ্রেসম্যান র‍্যানজেলের মতো প্রভাবশালী এবং সিনিয়র সাংসদ বাংলাদেশ বিষয়ে বিবৃতি দিলেন।

কংগ্রেসম্যান চার্লস র‍্যানডেলের ওয়েবসাইটঃ www.rangel.house.gov

কংগ্রেসম্যান চার্লস র‍্যানজেলের বিবৃতিঃ

Rangel Response To The Violence In Bangladesh

Jan 21, 2015 Issues: Foreign Policy
 
 

Washington, D.C. – Congressman Charles B. Rangel released the following statement regarding the developing political unrest and recent violence in Bangladesh:

“I am deeply concerned about the continuing violence that is taking place in Bangladesh.  My thoughts and prayers are with the Bangladeshi people during this turbulent time. As we try to find solutions to foster reconciliation, I urge all sides to refrain from using any violence. Even in the midst of turbulence, we must always respect universal human rights and uphold democratic values."

 

unnamed (3)

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!