DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ট্যাংগো ভাইবার হোয়াটসআপ বন্ধঃ বিকল্প পথ চালু হয়েছে অনেকগুলো

viberতথ্য প্রযুক্তির চরম উৎকর্ষতার  এই যুগে যোগাযোগ ব্যবস্থা আটকে রাখা অনেকটাই অসম্ভব। কেবলমাত্র প্রযুক্তির সকল প্রকার ব্যবহারের দ্বারাই জনগণকে প্রযুক্তির নাগালের বাইরে রাখা সম্ভব।

বাংলাদেশের  হাসিনার দ্বিগবিদিক জ্ঞানহারা অবৈধ সরকার অবশেষে ট্যাংগো,ভাইবার ,হোয়াটসআপ ইত্যাদি  সার্ভিস বন্ধ করতে নির্দেশ দিয়েছে। বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশন (বিটিআরসি) থেকে এই মর্মে একটি নির্দেশ জারি করা হয় মোবাইল ফোন অপারেটরদের ওপর।

তবে বিকল্প পথে প্রক্সি সার্ভার ব্যবহার করে ভাইবার ব্যবহার ঠেকানোর কোন ব্যবস্থা আপাততঃ অবৈধ সরকারের হাতে নেই বলে জানা গেছে। যদিও বাংলাদেশের টেলি যোগাযোগ ব্যবস্থাটি এখন ভারত সরকারের লোকজন নিয়ন্ত্রন করছে তাদের প্রতিনিধিদের মাধ্যমে সশরীরে। যদিও এতে দেশের প্রতিরক্ষা ব্যবস্থার যোগাযোগের মত স্পর্শকাতর বিষয়াদি সম্পৃক্ত হয়ে পড়েছে।

প্রযুক্তির সক্ষমতার বিষয়ে ধারণা না থাকার কারণেই আমলাতান্ত্রিক এসব সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়। যারা একটু প্রযুক্তি সচেতন তারা নিষেধাজ্ঞা উপেক্ষা করে কিভাবে ব্যবহার করতে সেটা তারা জানেন। আজকের তরুণরা অত্যন্ত বুদ্ধিমান ভিপিএন প্যানেলিং করে কিভাবে সরকারের নিষেধাজ্ঞা বাইপাস করে বিদেশে কথা বলতে হয় তারা তা জানে, তারা ভাইবারে কথা বলে।

এদিকে যারা সরকারী বাধা টপকে এই অ্যাপস Viber,Tango,Lin e,WhatsApp,my people চালাতে চান তারা Play Store গিয়ে প্রথম ডাউনলোড করুন এই প্রোগ্রামটি super vpn free vpn client তার পর ওপেন করুন। ওপেন করার পর নিচের যে কোন একটি ক্লিক করুন, 1/ Connect to free Servers 2/ Connect to Canada এই গুলো হলো Proxy.. তার পর আপনার মোবাইলে একটি চাবির মত উপরে আসবে,তখন Viber,Tango,Lin e,WhatsApp,my people চালু করুন। তখন বাংলাদেশ Server আপনার কোন দরকার পরবে না। Vpn হলো Proxy এমন এক Software যা এ দেশে থেকেও আপনি কানাডার ইন্টারনেট Use করছেন এমন এক কার্য।

 Facebook এ বাংলাদেশে অবস্থানরতরা Viber,Facebook,এবং TangoAccess করতে নীচের ভার্চুয়াল IP Address কাজে লাগাতে পারেন।
For IPhone:
iPhone>Setting>General>VPN Configuration:
Location VPN Server Protocol Username Password
US – Chicago 67.212.175.123 PPTP freevpnaccess.com 2735
UK – London 83.170.84.216 PPTP freevpnaccess.com 4963
Canada – Montreal 184.107.164.10 PPTP freevpnaccess.com 2228
NL – Haarlem 212.7.192.139 PPTP freevpnaccess.com 1162
US – Miami 69.60.121.29 PPTP freevpnaccess.com 1995
UK – Maidenhead 94.76.233.203 PPTP freevpnaccess.com 3180
Android Operating Phone এ ও ব্যাবহার করা যাবে।

 

 

 

এ ছাড়াও আরও অনেক প্রক্সি ব্যবস্থা অনেকেই চালু করেছেন বলে জানা যায়। যা বন্ধ করার সক্ষমতা বাংলাদেশের অবৈধ দিশেহারা হত্যাকারী সরকারের নাই বললেই চলে।

Share this post

scroll to top
error: Content is protected !!