DMCA.com Protection Status
ADS

বাক স্বাধীনতা রুদ্ধে আরও অগ্রগতিঃএবার জনপ্রিয় হোয়াটসঅ্যাপ সহ আরো ৩ সেবা বন্ধ

whatsappবাংলাদেশের চলমান সরকার বিরোধী আন্দোলন স্থিমিত করার লক্ষ্যে সরকারের দমননীতি অব্যাহতরয়েছে। ইন্টারনেটে ফ্রি কল, চ্যাট ও কনটেন্ট আদান প্রদানের সফটওয়্যার ভাইবার ও ট্যাঙ্গোর পর এবার এ ধরনের আরো তিনটি অ্যাপসের সেবা আজ বন্ধ করে দিয়েছে সরকার। এর মধ্যে রয়েছে হোয়াটসঅ্যাপ, মাইপিপল, লাইন।

এছাড়া নিষেধাজ্ঞার মেয়াদও বাড়ানো হয়েছে। ভাইবার ও ট্যাঙ্গো গতকাল রোববার দিবাগত রাত ১২টার পর খুলে দেয়া হলেও এখন সবগুলো সেবা আগামী ২১ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সচিব সারোয়ার আলম দৈনিক প্রথম বাংলাদেশকে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে এই পাঁচটি সফটওয়্যারের সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

দুপুর ১টার দিকে বিটিআরসির মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক জাকির হোসেন খান  বলেন, ‘আগামী দু’এক দিনের মধ্যে ভাইবার এবং ট্যাঙ্গো চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই।’

দেশের কয়েকটি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) কোম্পানির সঙ্গে যোগাযোগ করে জানা যায়, সোমবার দুপুরে তাদের কাছে এসব বন্ধ করার নির্দেশনা সম্বলিত ইমেইল গেছে। তারা সেবাগুলো বন্ধ করার কাজ করছে।

Share this post

scroll to top
error: Content is protected !!