DMCA.com Protection Status
ADS

আলোচনা-সংলাপে না বসলে অবরোধেই দাবি আদায় করা হবেঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়া

dnসংলাপ বা আপসের মাধ্যমে দাবি আদায় না হলে শেষ পর্যন্ত  পর্যন্ত অবরোধ চালিয়ে দাবী আদায়ের কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার সন্ধ্যায় গুলশান কার্যালয়ে তার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের এ কথা জানান দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তির দিনটিকে কেন্দ্র করে সৃষ্ট উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে গত ৩ জানুয়ারি থেকে গুলশান কার্যালয়ে কার্যত অবরুদ্ধ রয়েছেন বেগম জিয়া। প্রথম কয়েক দিনে বাইরে থেকে ওই কার্যালয়ে কারো প্রবেশে পুলিশের অতিরিক্ত কড়াকড়ি খাকলেও এখন তা কিছুটা শিথিল,তবে পুলিশের চেকিং সাপেক্ষে ভিতরে যাবার অনুমতি মিলছে বলে জানা যায়। গত কয়েকদিন দলের একাধিক নেতা তার সঙ্গে সাক্ষাত করেছেন। বুধবারও বিলকিস ইসলামের নেতৃত্বে কয়েকজন ঢাকার কয়েকজন সাবেক কমিশনার এবং বিএনপি নেত্রী দেখা করেন বেগম খালেদা  জিয়ার সঙ্গে।

বিলকিস ইসলাম জানান, বেগম জিয়ার সঙ্গে তারা দেখা করতে পারায়, তিনি ভীষণ খুশি হয়েছেন।

উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার ঘটনায় বেগম জিয়ার উদ্বিগ্নতার কথা জানিয়ে বিলকিস ইসলাম বলেন, ‘তিনি দলীয় নেতাকর্মীদরে নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন। একইসঙ্গে আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেছেন তিনি।’

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বেগম জিয়ার সঙ্গে দেখা করে ফেরার পথে ওয়েস্টিন হোটেলের সামনে দুর্বৃত্তদের হামলার শিকার হন তার উপদেষ্টা রিয়াজ রহমান। রাতেই এক বিবৃতিতে বেগম জিয়া বলেন, ‘সরকারি উচ্চ মহল থেকে উসকানিমূলক বক্তব্যের পরই রিয়াজ রহমান হামলা শিকার হলেন।’ অন্যদিকে এ ঘটনাকে বেগম খালেদা জিয়ারই ‘নীলনকশার অংশ’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।আর দলের অপর নেতা হাছান মাহমুদ বলেছেন, জনগনের সহানুভূতি আদায়ের লক্ষ্যে বিএনপি নিজেই নিজেদের উপর এধরনের হামলার ঘটনা ঘটাচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!