DMCA.com Protection Status
ADS

সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ গুলিবিদ্ধ , গাড়িতে আগুনঃপ্রতিবাদে বৃহষ্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল

rahmanবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করেছে  আওয়ামী লীগের স্বশস্ত্র ক্যাডাররা। এছাড়া তার গাড়িটি পুড়িয়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে রিয়াজের গাড়িতে গুলি চালায় দুর্বৃত্তরা। তার শরীরে চারটি গুলি লেগেছে বলে জানিয়েছেন বিএনপির প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান। রিয়াজের গাড়িটি পুড়িয়ে দেয়া হয়েছে।

অবরোধের ৮ম দিনে গুলশানে রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে যাওয়ার পরপরই তিনি হামলার শিকার হন।প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী এই ব্যস্ত এলাকায় পুলিশের অনেক সদস্য নিয়োজিত থাকলেও এই জগন্য ঘটনায় তাদের এগিয়ে আসতে দেখা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘রিয়াজের বুকে ও পায়ে গুলি লেগেছে। আমরা ঘটনাস্থলে আছি। আগে তার চিকিৎসার ব্যবস্থা করছি। কে বা কারা এ কাজ করেছে তা এখনই বলা যাচ্ছে না।’

গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত শনিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের গাড়িতেও আগুন দেয়া হয়। তিনি গুলশানে খালেদার কার্যালয়ের রাস্তায় পুলিশের ব্যারিকেডের সামনে গাড়ি রেখে খালেদার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। পুলিশের অবস্থানের মধ্যেই গাড়িটি পুড়িয়ে দেয়া হয়।

riaz-rahman-2

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে হত্যার উদ্দেশ্যে গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালিত হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!