DMCA.com Protection Status
ADS

দেশনায়ক তারেক রহমান এবং ইটিভি চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

Tareq1বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এবং বেসরকারি টেলিভিশন একুশে টিভির (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রোদ্রোহ মামলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তেজগাঁও থানার এসআই বোরহানউদ্দিন বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

এ প্রসঙ্গে তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম  দৈনিক প্রথম বাংলাদেশকে  জানান, তারেক রহমানের সঙ্গে পারস্পরিক যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন উস্কানিমূলক ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করেছেন আবদুস সালাম। আর সে কারণেই দেশের সার্বোভৌমত্বের প্রতি হুমকি এবং দেশের সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ বাহিনীর মধ্যে অসন্তোষ ও বিদ্বেষ সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এদিকে পর্নোগ্রাফি আইনের মামলায় জেলহাজতে রয়েছেন একুশে টেলিভিশনের চেয়ারম্যান আবদুস সালাম। অন্যদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক বর্তমানে যুক্তরাজ্যে রয়েছেন।

সম্প্রতি লন্ডনে বিভিন্ন অনুষ্ঠানে  কয়েকটি বক্তব্য দেন। তা নিয়ে রিট আবেদন হলে বুধবার অনুপস্থিত থাকা অবস্থায় তারেক রহমানের যেসব বক্তব্য আইনের দৃষ্টিতে লঙ্ঘনীয় ও আইনের পরিপন্থি এবং যেসব বক্তব্য দেশের মধ্যে অশান্তি ও সংঘাত সৃষ্টি করবে সেসব বক্তব্য প্রচার ও প্রকাশ থেকে বিরত থাকতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

Share this post

scroll to top
error: Content is protected !!