DMCA.com Protection Status
ADS

সাপ্তাহিক বেতনে রুনি, ওবামা ও ধোনির তুলনা

image_78775_0 নিজের পুরনো ক্লাব ম্যানইউয়ের সঙ্গে চুক্তি নবায়নের ফলে রেকর্ড পরিমাণ অর্থ পাবেন ইংল্যান্ড ফুটবলার ওয়েন রুনি। যা প্রজন্মের সেরা রিয়াল মাদ্রিদ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনালদো ও বার্সেলোনা প্রাণভোমরা লিওনেল মেসির থেকেও বেশি। এমনকি সাপ্তাহিক বেতনে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকেও ছাড়িয়ে গেছেন রেড ডেভিল এই তারকা। আসুন এক নজরে তুলনাটা জেনে নেই-



এক. নতুন চুক্তির ফলে রুনি যা বেতন পাবেন তার সমান আয় করতে গেলে মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে কমপক্ষে ৬৫ সপ্তাহ ব্যয় করতে হবে।

দুই. ফোর্বস ম্যাগাজিনের হিসাব অনুযায়ী বার্সেলোনায় মেসির বার্ষিক বেতন ১ কোটি ২০ লক্ষ পাউন্ড। আর নতুন চুক্তিতে রুনি পাবেন ১ কোটি ৫৬ লক্ষ পাউন্ড। যা মেসির তুলনায় বেশি।

তিন. গেল বছরের নবায়ন করা চুক্তি অনুযায়ী রিয়াল মাদ্রিদে ক্রিশ্চিয়ানো রোনালদোর বার্ষিক বেতন ১ কোটি ৪২ লক্ষ পাউন্ড। এক্ষেত্রেও এগিয়ে ইংল্যান্ড ফরোয়ার্ড।

চার. আর ভারতীয় উপমহাদেশের ক্রীড়ামোদীদের বিষয়টিতে একাত্ম করতে মহেন্দ্র ধোনিকে টেনে আনা। কারণ টিম ইন্ডিয়ার অধিনায়ক’ই উপমহাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি আয় করেন। জাতীয় দল ও ক্লাব থেকে বাৎসরিকভাবে মাহির আয় ১৮.৯ লাখ পাউন্ড।

Share this post

scroll to top
error: Content is protected !!