DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জরুরী সংবাদ সম্বেলন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল একথা জানিয়েছেন।


কর্মসূচির মধ্যে রয়েছে- নতুন নির্বাচনের উদ্যোগ নিতে সরকারকে প্রথমে ৪৮ ঘণ্টার সময় বেধে দেওয়া হবে। সময়সীমার মধ্যে সরকারি তরফে উদ্যোগ দেখা না গেলে সরকার পতনের এক দফা কর্মসূচিতে যাবে বিরোধী জোট।

বিএনপি এবং তাদের জোটের শীর্ষনেতাদের সূত্রে জানা গেছে, চলমান পরিস্থিতিতে বিএনপির অবস্থান তুলে ধরা ছাড়াও সংবাদ সম্মেলন থেকে খালেদা জিয়া সরকারবিরোধী আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

সূত্র জানায়, আগামী ৩ ও ৫ জানুয়ারি বিএনপি রাজধানী ঢাকায় সমাবেশের ঘোষণা দিবে। এই সমাবেশ করতে না দিলে আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি হরতালের মত কর্মসূচি আসতে পারে বলে দলের সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, ঢাকা মহানগর বিএনপির সবুজ সংকেত পাওয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বুধবারের এই সংবাদ সম্মেলন ডেকেছেন। এবার আন্দোলনের মাঠে শক্ত থাকার ব্যাপারে মহানগর বিএনপি দৃড় প্রত্যয় ব্যক্ত করেছেন।

সংবাদ সম্মেলনে কর্মসূচির বিষয়ে খুলনা অঞ্চলের বিএনপির এক শীর্ষ নেতা জানান, ‘প্রথমে সরকারকে সময় দেওয়া হবে। এর মধ্যে রাজধানী ঢাকায় সমাবেশ কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।’

তিনি বলেন, ‘সরকার তাতে কান না দিলে টানা ৭২ ঘণ্টা হরতাল কর্মসূচি দেওয়া হবে। এরপর এক দফা আন্দোলনের কর্মসূচিতে যাওয়া হবে।’

Share this post

scroll to top
error: Content is protected !!