DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিলেটের মেয়র আরিফ জেলে, নির্বিকার বিএনপি

arif02 মেয়র আরিফ জেলে, নির্বিকার বিএনপিসিলেট: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আরিফকে জেলহাজতে প্রেরণ করা হলেও বিএনপি নির্বিকার রয়েছে।

মঙ্গলবার সিলেট বিএনপি অথবা কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে মিছিল সমাবেশ করতে দেখা যায়নি। ঘোষণা করা হয়নি কোনও কর্মসূচি। এমনকি কোনো বিবৃতিও দেয়া হয়নি এখানো।

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারক হাকিম রোকেয়া আক্তারের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আরিফুল হক চৌধুরী। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

গত ২১ ডিসেম্বর কিবরিয়া হত্যা মামলায় আরিফসহ ১১ জনের নাম যুক্ত করে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল সম্পূরক চার্জশিট জমা দেন। এই চার্জশিট জমা দেয়ার পর আরিফকে এই মামলায় জড়ানোর প্রতিবাদে কিছুটা হলেও উত্তাল হয়ে উঠেছিল সিলেট। আরিফের নাম চার্জশিট থেকে বাদ দেয়ার দাবিতে সিলেটে হরতালও পালিত হয়। আরিফকে মামলার থেকে অব্যাহতি না দিলে কঠোর আন্দোলনের মাধ্যমে সিলেটকে অচল করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছিল ওই হরতাল থেকে। কিন্তু আরিফুল হকের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের পর নিরব ভূমিকা পালন করে বিএনপি।

সিলেট জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল গফ্ফারের সাথে মঙ্গলবার রাত ৮টায় যোগাযোগ করা হলে তিনি  বলেন, ‘আমি জানি না মেয়র আরিফকে জেল হাজতে প্রেরণের পর সিলেটে নগরীতে কোন মিছিল হয়েছে কি না। তবে হলে খবর পাইতাম।’

কোন কর্মসূচি দেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। হলে আপনাদের জানানো হবে।’

মেয়র আরিফের ঘনিষ্টভাজন হিসেবে পরিচিত সিলেট ল’ কলেজের সাবেক ভিপি মাহবুবুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দৈনিক প্রথম বাংলাদেশে কে বলেন, ‘জামায়াত ইসলামী হরতালের ডাক দেয়ায় দলের পক্ষ থেকে কোনো কর্মসূচি পালন করা হয়নি।’ তবে সিলেট বিএনপি আরিফের মুক্তির দাবিতে কোনো কর্মসূচি পালন করবে কি না তা বলতে পারেননি তিনি।

আব্দুল গফ্ফার ও মাহবুবুল হক চৌধুরী অনেকটা নির্বিকার থাকলেও একটু নড়ে বসার ইঙ্গিত দিলেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সিনিয়রসহ সভাপতি নাসিম হোসাইন। তিনি বলেন, ‘মেয়র আরিফের মুক্তির দাবিতে ‘আরিফ মুক্তি পরিষদ’ গঠনের প্রক্রিয়া চলছে। ওই পরিষদ গঠন হলে কর্মসূচি দেয়া হবে।’

Share this post

scroll to top
error: Content is protected !!