DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইতালীতে ব্যাপক বিক্ষোভ প্রতিবাদের মুখে শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ইতালিতে প্রবাসী বাংলাদেশী এবং বিএনপির নেতা কর্মীদের ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে ইউরোপের বিএনপি নেতৃবৃন্দ  সকাল থেকেই নির্ধারিত হলের সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করছেন। 

ইতালী বিএনপি আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ,বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জনাব এম এ মালিক এবং সুইডেন বিএনপির সন্মানিত উপদেষ্টা জনাব মহিউদ্দীন আহমেদ ঝিন্টু। এছাড়াও উপস্থিত ছিলেন সমগ্র ইউরোপ বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর ইতালির এর এই চিত্র দেখা গেছে।

ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা অবৈধ শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রর্দশন করেন। এসময় বর্তমান সরকার বিরোধী নানা শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা এলাকা। বিক্ষোভ কারীরা অবিলম্বে অন্যায় ভাবে  কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত দাবীর করে শ্লোগান  দিতে থাকেন।

 

প্রধানমন্ত্রীর ইতালি সফরকে কেন্দ্র করে ইতালি বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে।

 

বিক্ষোভ সমাবেশ বেলজিয়াম বিএনপির সাধারন সম্পাদক ইকবাল হোসেন বাবু  বলেন, শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা এখন বিশ্বে সুপরিচিত। গনত্রন্ত্র ও মানবাধিকারের দেশ ইতালীতে এমন একজন গনত্রন্ত্র হত্যাকারীর স্থান হতে পারে না বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করার।

Share this post

scroll to top
error: Content is protected !!