DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনাকে নিয়ে কার্টুন প্রকাশের দায়ে  বিডিজবস প্রধান ফাহিম মাশরুর আটক।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ব্যঙ্গাত্বক কার্টুন প্রকাশের দায়ে বহুল প্রচলিত ওয়েবসাইট বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সাবেক সভাপতি একেএম ফাহিম মাশরুরকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট।

 

৫৭ ধারায় তথ্যপ্রযুক্তি মামলায় আজ বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের অফিস থেকে ফাহিম মাশরুরকে আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির সহকারী কমিশনার সুমন কান্তি চৌধুরী।

 

গত ২২ এপ্রিল কাফরুল থানায় এজাহার দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক।

 

মামলার এজাহারে লেখা হয়, ‌‘ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে। তিনি এই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন।’

 

এ ছাড়া এজাহারে মোট ৮টি অভিযোগ উল্লেখ করা হয়েছে।

 

ফাহিম মাশরুর ২০১২-২০১৩ মেয়াদে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বেসিসের সভাপতি ছিলেন। প্রায় দেড়যুগ আগে বিডিজবস.কম প্রতিষ্ঠা করেন তিনি। বিডিজবসের মাধ্যমে দেশের চাকরির বাজারে অনলাইনভিত্তিক আবেদন ও খোঁজখবর নেওয়া সহজ হয়। এতে বিডিজবস দ্রুতই আলোচনায় উঠে আসে। এ ছাড়া ফাহিম মাশরুর দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া ‘বেশতো’ এবং ই-কমার্স প্রতিষ্ঠান ‘আজকের ডিল’-এর প্রধান নির্বাহী।

তবে এই বিষয়টি নিয়ে ব্যপক আলোচনা-সমালোচনা শুরু হওয়ায় শেষ খবর পাওয়া পর্যন্ত জনাব মাশরুরকে ছেড়ে দিয়েছে পুলিশ।

Share this post

scroll to top
error: Content is protected !!