DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

তারেক রহমানকে আটকে রাখার মতো কোনো কারাগার হাসিনার নেইঃ কানাডা বিএনপি

cbnp1aug copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ,তারুন্যের অহংকার দেশনায়ক তারেক রহমানকে আটকে রাখার মতো কোন কারাগার বাংলাদেশে নেই , এই সর্বৈব মিথ্যা মামলার রায় দেশের জনগন বিশ্বাস করে না এবং কখনই তা মেনে নেবে না।

গতকাল সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়লের একটি রেস্তোরায় কানাডা  বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সম্প্রতি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে হাসিনা সরকারের সরাসরি নির্দেশে বিনা সাক্ষ্য প্রমানে ৭ বছরের কারাদন্ড প্রদানের প্রতিবাদে বিশ্বব্যাপি বিএনপি নেতা কর্মীদের প্রবল প্রতিবাদ বিক্ষোভের ধারাবাহিকতায় কানাডা বিএনপি আয়োজিত এই  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব নাসির উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভা পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদীন জামিল।

সভায় বক্তারা বলেন , জিয়া পরিবারের আকাশচুম্বি জনপ্রিয়তায় ভীত হয়েই স্বৈরাচারী হাসিনা সরকার জনাব তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করার হীন পরিকল্পনা করছে যা তাদের উপরই বুমেরাং হয়ে পড়বে।

সেই দিন বেশী দূরে নয় যেদিন দেশনায়ক তারেক রহমান বিজয়ী বীরের বেশে বাংলাদেশে ফিরে আসবেন এবং বাংলাদেশের মানুষের মনের আশা পূর্ন করবেন।

সভায় এই মিথ্যা মামলার রায় সহ বাংলাদেশে চলমান বিবিধ গুরুতর মানবাধিকার লংঘনের বিষয়গুলো কানাডার বর্তমান সরকারের কাছে এবং পার্লামেন্টে উপস্থাপনের ব্যবস্থা করে এর বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলার সিদ্ধান্ত হয়।

সভার পরবর্তি অংশে  সর্বসম্মতিক্রমে  কানাডা বিএনপির সার্বিক কার্যক্রম পরিচালনায় গতিশীলতা আনয়নের লক্ষ্যে ৭ সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি গঠন করা হয়।এই কমিটি কানাডা বিএনপির জাতীয় সম্বেলনের পূর্ব পর্যন্ত দলীয় সকল কার্যক্রম পরিচালনা পূর্বক দলকে সুনির্দিষ্ট লক্ষ্যে পৌছুতে সহায়তা করবে।এই কমিটি টরেন্টো ও অটোয়ার বিএনপি নেতা কর্মীদের সাথে সমন্বয়ের মাধ্যমে দলের জাতীয় সম্বেলনের প্রস্তুতিতে সার্বিক অবদান রাখবেন।

সভা শেষে সম্প্রতি পরলোকগত কানাডা  বিএনপি নেতা মোতাহার আলী চৌধুরী   এবং  যোবায়ের  তৌফিক এর অকাল মৃত্যুতে গভীর শোক করে মোনাজাত পরিচালনা করা হয়।

এই প্রতিবাদ সভায় উপস্থিত হয়ে মূল্যবান বক্তব্য রাখেন কানাডা বিএনপি নেতা সর্ব জনাব আনসার উদ্দীন আহমেদ ,কাজী দেলোয়ার হোসেন জনী , রফিকুল ইসলাম ,জুবের আহমেদ , মোঃ জাফর সাদেক চৌধুরী , কামরুল হাসান ফারুক হাওলাদার , আবদুল হামিদ বুলবুল , কামরুল হায়াৎ খান ,ফারুক আহমেদ ,  আবদুল হামিদ নুরু ভূইয়া , মেহেদী ফারুক , নূরনবী রশীদ , আহমেদ রেজা , এ কে আজাদ ,মোঃ মোস্তাহিদ আহমেদ মুকু , মাহমুদুল ইসলাম সূমন , মোঃ আল আমীন খান ,আবুল বাসার মানিক ,ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজু ,মোঃ নবী হোসেন ,আবদুর রহমান ,মুহিবুর রহমান চন্দন , আতিকুর রহমান তুলা প্রমুখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!