DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

লন্ডনে ‘মাদার অব ডেমোক্রেসি’ উপাধীর দশক পূর্তিতে লেবার পার্টির আলোচনা অনুষ্ঠান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গত ১৯ শে মে রবিবার বাংলাদেশ লেবার পার্টি, লন্ডন কতৃক আয়োজিত রাকেশ রহমানের লেখা আর্টিকেল “মাদার অব ডেমোক্রেসি”এর এক দশক উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক চীফ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক , বিশেষ অতিথি ছিলেন ইউ, কে বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ মালিক , আমার দেশ পত্রিকার সাংবাদিক ওলিউল্লাহ নোমান ,ইউ,কে স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহম্মেদ শাহীন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ লেবার পার্টির যুগ্ম মহাসচিব লেখক রাকেশ রহমান এবং পরিচালনা করেন বাংলাদেশ লেবার পার্টির লন্ডনের আহবায়ক তোবারক হোসেন । প্রধান অতিথির বক্তব্যে জয়নুল আবেদিন ফারুক বলেন বেগম খালেদা জিয়ার একটি গুনও যদি হাসিনার থাকতো তাহলে আঃলীগের এই অবস্থা হতো না। হাসিনা নিজেও জানেনা সে কোন রাজনৈতিক দূর্নাম অর্জন করছেন। অচিরেই দেশ নেত্রীর মুক্তি হবে এবং দেশ নায়ক তারেক রহমান দেশে ফিরে যাবেন বীরে বেশে।

তিনি আরো বলেন আব্দুল মুতিন বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা একজন, বাংলাদেশের ইতিহাসের এক আলোচিত ব্যক্তিত্ব।বর্তমান লেবার পার্টি চেয়ারম্যান ডঃ মোস্তাফিজুর রহমান ইরান একজন জাতীয়তাবাদের আদর্শ সৈনিক আমি ফারুক তাকে ভালো জানি এবং ইরানের রাজনৈতিক কর্মকান্ড পছন্দ করি। লন্ডনে আছেন লেবার পার্টির যুগ্ম মহাসচিব লেখক রাকেশ রহমান, রাকেশ রহমান রাজনৈতিক পরিবারের সন্তান । লেখনিতে রাকেশ রহমান করেছে একের পর এক অধ্যায়ে সূচনা।

তিনি আরো বলেছেন, বিএনপি-সহ বিরোধী দলীয় অগনিত নেতাকর্মী না খেয়ে অসুস্থ হয়ে মানবতার জীবন যাপন করছে। তাদের দিকে তাকিয়ে রাস্তায় নেমে পড় দেশে আনতে হবে তারেক রহমানকে, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। বাংলাদেশের মানুষের অধিকার রক্ষায় আন্দোলন করতে হবে। তিনি বলেন, লেবার পার্টি আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের পরিক্ষিত শক্তি। তারা হামলা মামলা নির্যাতন নিপীড়নকে উপেক্ষা করে ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে সাহসী ভূমিকা পালন করছে। লেবার পার্টির নেতাকর্মীদের প্রবাসেও ঐক্যবদ্ধ প্রতিবাদী ভূমিকার জন্য ধন্যবাদ জানাই।

খালেদা জিয়ার মুক্তির দাবী জানিয়ে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ইউকে শাখার সভাপতি আলহাজ্ব এম এ মালিক বলেন, আওয়ামী বাকশালি অপশক্তি মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজানো রায় দিয়ে কারাবন্দী করে রেখেছে। দুর্নীতি দুঃশাসন ও লুটপাটের মাধ্যমে সোনার বাংলাকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। তাই বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে গণআন্দোলন গড়ে তুলতে হবে। সভাপতির বক্তব্যে রাকেশ রহমান বলেন, লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে বেগম জিয়ার মুক্তি, গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামে দেশে ও প্রবাসে আমরা ঐক্যবদ্ধ। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা সম্ভব হবে না।

লেবার পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব লেখক ও গবেষক রাকেশ রহমানের সভাপতিত্বে ও লন্ডন মহানগর লেবার পার্টির আহবায়ক তোবারক হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন দৈনিক আমারদেশ পত্রিকার সাংবাদিক অলিউল্লাহ নোমান, সেচ্ছাসেবক দলের ইউকে সভাপতি নাসির আহমেদ শাহীন, ডালিয়া লিকুরিয়া প্রচার সম্পাদক ইউকে বিএনপি , ডঃ মাইনুল ইসলাম সহ প্রচার সম্পাদক ইউ কে বিএনপি, অঞ্জনা আলম সদস্য সচিব মহিলা দল ইউকে, মাওলানা মোঃ শামীম যুগ্ম সাধারন সম্পাদক জাতীয়তাবাদী ওলামাদল, সাবিনা ইসলাম – প্রচার সম্পাদক সিরাজদী খান বিএনপি, মোঃ নুরে আলম ছিদ্দীক সহ সভাপতি জিসাস কেন্দ্রীয় কমিটি, রফিকুল ইসলাম সহ সাধারন সম্পাদক নিরাপদ বাংলাদেশ চাই, এস এম শামীম রেজা যুগ্ম সাধারন সম্পাদক ছাত্র বরিশাল বিএম কলেজ, তোফায়েল আহমেদ, আফরোজা ,আব্দুল হক রাজ সিনিয়র সহ সভাপতি যুত্তরাজ্য যুবদল, বাচ্চু গাজী সাবেক বিএনপি, রফিক গাজী সাবেক বিএনপি , গিয়াস উদ্দীন সাবেক ছাত্রনেতা, শাহ খান, ফারুক সাবেক ছাত্রনেতা, মোজাম্মেল হক দিপু সাবেক সহ সভাপতি ইটালী বিএনপি, নাহিদ খান সাবেক ছাএনেতা প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!