DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আগুনে পুড়ছে সুন্দরবন, থামানোর চেষ্টায় শত শত লোক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সুন্দরবনের আমরবুনিয়া এলাকায় আগুন ধরেছে। বিস্তৃত এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে আগুন জ্বলছে। আগুন নেভাতে কাজ করছেন স্থানীয় লোকজনসহ সরকারি বিভিন্ন সংস্থার শতাধিক সদস্য।

শনিবার (৪ মে) দুপুরে সেখানে আগুন লাগে। স্থানীয় বনকর্মীরা আগুন দেখতে পেয়ে নেভানোর কাজ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন এলাকাবাসী। পরে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয় প্রশাসন আসে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক সাইদুল আলম চৌধুরী জানান, রবিবার সকাল থেকে বাগেরহাট ও খুলনার পাঁচটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে।

আগুন বিস্তৃত এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে জ্বলছে। এমন আগুন নেভাতে সময় লাগবে জানিয়ে সাইদুল আলম চৌধুরী বলেন, ধারেকাছে পানি না থাকায় আগুন নেভাতে সময় লাগছে। প্রায় দুই কিলোমিটার দূরের ভোলা নদী থেকে পাইপের মাধ্যমে পানি নিয়ে আগুন নেভাতে হচ্ছে বলে তিনি জানান।

কিভাবে আগুন লাগল তা এখনও বলতে পারেনি ফায়ার সার্ভিস। কারণ জানার পাশাপাশি ক্ষয়ক্ষতির হিসাব পেতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বনবিভাগ।

পূর্ব সুন্দরবনের প্রধান বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নুরুল সাংবাদিকদের বলেছেন, এক থেকে দেড় কিলোমিটার এলাকাজুড়ে আগুন বিস্তৃ হয়েছে। নতুন এলাকায় যেন আগুন ছড়াতে না পারে তা নিশ্চিত করা হচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!