DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলা নববর্ষে তারেক রহমানের শুভেচ্ছা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলা নববর্ষ-১৪৩১ উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
 
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পার্বত্য অঞ্চলবাসী বিভিন্ন নৃ—গোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব বিঝু, সাংগাই, বৈসুক, বিষু ও বিহু এবং নববর্ষ উপলক্ষে সব সম্প্রদায়ের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিবাদন জানাচ্ছি। পাহাড়ি বিভিন্ন নৃ—গোষ্ঠী জনগণের ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস বাংলাদেশের জাতীয় ইতিহাস ও সংস্কৃতির অপরিহার্য উপাদান। যা আমাদের ঐতিহ্যকে গৌরবদীপ্ত, প্রাচুর্য্যময় ও সৌন্দর্য্যমন্ডিত করেছে।
 
তারেক রহমান বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের আবহমান কালের ইতিহাস ও ঐতিহ্যের দ্যোতক, যা সারা বিশ্বে দেশের মর্যাদা ও ভাবমূর্তি এক উজ্জলতর ভিন্নমাত্রা লাভ করেছে। মানুষে—মানুষে সম্প্রীতি ও শুভেচ্ছার অমিয় বাণী মিশে আছে আমাদের লোকজ ঐতিহ্যের গভীরে। এদেশের সাধকেরা একাগ্রচিত্তে সেই বাণীই প্রচার করেছেন যুগ যুগ ধরে। এদেশের বিভিন্ন নৃ—গোষ্ঠী ও সম্প্রদায়সহ সকল নাগরিকের সমান অগ্রগতি, বিকাশ, নিরাপত্তা ও সংবিধান বর্ণিত মৌলিক অধিকারের সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল দৃঢ় প্রতিজ্ঞ।
 
তিনি বলেন, নববর্ষের প্রথম দিনে আমি সকলের কল্যাণ কামনা করছি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ। বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সুখ সমৃদ্ধময়। বৈশাখের বহ্নিতাপে সমাজ থেকে চিরতরে বিদায় হোক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি।
 
বাংলাদেশের ধর্ম, বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে সকল সম্প্রদায়ের নিজেদের পার্বণ ও উৎসব জাতীয় উৎসবেরই অংশ। এই উৎসবের দিনগুলো আনন্দে ভরে উঠুক আর বাংলা নববর্ষ সবার জন্য অনাবিল শান্তি ও সুখের হোক—এই কামনা রইল।

Share this post

scroll to top
error: Content is protected !!