DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ঐক্য জোরদার করে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে: তারেক রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ৭ জানুয়ারি নির্বাচনের নামে জনগণের সাথে তামাশা করা হয়েছে। জনগণ সেই নির্বাচন বর্জন করেছে। জনগণ এই ডামি সরকারের সাথে নেই। দেশের মানুষ আজ পরিবর্তন চায়। বিএনপিসহ ৬২টি রাজনৈতিক দল যারা ডামি নির্বাচন বর্জন করেছে তাদের দিকে তাকিয়ে আছে। মানুষ যেভাবে দেশকে দেখতে চায়, বিএনপি নেতাকর্মীদেরকে সেভাবে নেতৃত্ব দিতে হবে।

তিনি বলেন, দেশের মানুষ শহীদ জিয়া, খালেদা জিয়ার সৈনিকদের দিকে তাকিয়ে আছে। ইফতারের আগে আমরা আল্লাহর দরবারে প্রার্থনা করি, আল্লাহ যেন আমাদের সেই রহমত দেন। বিএনপিসহ সকল বিরোধী দলকে সেই শক্তি দেন, যেন দেশের মানুষের প্রত্যাশা-আশা পূরণ করতে পারি। আমাদের ঐক্য জোরদার করে গণতন্ত্র ও নির্বাচনের অধিকার ফিরিয়ে আনতে হবে।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহের ফুলপুর উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে কর্মীসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে ভা্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

উপজেলার মোকামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভা ও ইফতার মাহফিলে অন্যানের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার বক্তব্য রাখেন। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ঝড়-বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র, নির্বাচন ও রাজনৈতিক প্রক্রিয়া ধ্বংস করে ক্ষমতায় টিকে থাকতে দল ভাঙা-গড়ার নষ্ট রাজনীতির হিংসাত্মক খেলায় জড়িত হয়ে পড়েছে।

তিনি বলেন, এটা আওয়ামী ভ্রষ্টাচার ছাড়া কিছুই নয়। আওয়ামী লীগের নীতি-নৈতিকতা বলে কিছু আর অবশিষ্ট নেই। সব গোমড় ফাঁস হয়ে যাচ্ছে। ৭ জানুয়ারি সাজানো পাতানো নির্বাচনের নামে প্রহসন করতে তারা প্রলোভন, ভয়-ভীতি দেখিয়ে, চাপ দিয়ে বিএনপি থেকে লোক ভাগিয়ে বিএনপি ভাঙতে চেয়েছিল। একই সাথে পার্শ্ববর্তী দেশের হস্তক্ষেপে রাজনৈতিক দল ও জনগণকে ছাড়াই আমি-ডামির নির্বাচন করেছে। তারা এতো দুর্নীতি, অনাচার করেছে যে জনগণের ওপর তারা আস্থা ও বিশ্বাস রাখতে পারছে না। সেকারণেই লজ্জা শরমের মাথা খেয়ে ভ্রষ্টাচার করছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজেই সার্টিফিকেট দিচ্ছেন- তাদের দলের নেতাকর্মীদের চরিত্র-আদর্শ বলতে কিছু নাই; আওয়ামী নেতারা যখন তাদের নেতাকর্মীদের দিয়ে গণতন্ত্র হরণ করান, ভোট চুরি করান, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্মম নির্যাতন করান। তাদের দুর্নীতি, লুটপাট, মজুতদারী, সিন্ডিকেটের পৃষ্ঠপোষকতা করেন। নিজেরা যখন অনৈতিক কাজে জড়িয়ে পড়েন, তখন সেই দলের নেতাকর্মীদের চরিত্র-আদর্শ বলে কিছু থাকে না।

Share this post

scroll to top
error: Content is protected !!